৯৯৯ এ ফোন, আড়াই ঘণ্টার মধ্যে উদ্ধার হলেন অপহৃত ব্যবসায়ী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩১

জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯ এ ফোন পেয়ে চট্টগ্রামের অপহৃত ব্যবসায়ীকে মাত্র আড়াইঘণ্টার ব্যবধানে উদ্ধারের পাশাপাশি অপহরণে অভিযুক্ত দুজনকে আটক করেছে পুলিশ।

রংপুর থেকে অপহৃত হওয়া ব্যবসায়ী আতিকুর রহমান হাসানকে (২৯) জেলার মিঠাপুকুর উপজেলার নানকর, তাজুরপাড়া এলাকা থেকে উদ্ধার করা হয়।

অপহরণের অভিযোগে আটক দুজন হলে- মিঠাপুকুরের আশকরপুর গ্রামের বাসিন্দা রেজাউল (৩৫) ও তার স্ত্রী শাহীনুর আক্তার (২৮)।

আজ বুধবার ৯৯৯ থেকে এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মঙ্গলবার দুপুর ১ টায় চট্টগ্রামের বাঁশখালী থেকে এক কলার জানান তার বড় ভাইকে রংপুরের মিঠাপুকুর এলাকা হতে অপহরণ করা হয়েছে। অপহরণকারীরা তাদের কাছে ফোনে মুক্তিপণ হিসেবে ১০ লাখ টাকা দারি করেছে এবং টাকা না দিলে তার ভাইকে মেরে ফেলার হুমকি দিয়েছে।

কলার আরও জানান, তার ভাই একজন কলা ব্যবসায়ী। তিনি রংপুর থেকে কলা এনে চট্টগ্রামের বাঁশখালীতে বিক্রি করেন। তার ভাইয়ের পূর্ব পরিচিত এক ব্যক্তি ব্যবসার কথা বলে রংপুর যেতে বললে তার ভাই গত ২১ ফেব্রুয়ারি চট্টগ্রাম থেকে রংপুর যান এবং পরের দিনই অপহরণকারীরা ১০ লাখ টাকা মুক্তিপণ চান।

কলারের বরাত দিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, তারা ইতিমধ্যে অপহরণকারীদের একটি বিকাশ নম্বরে দেড় লাখ টাকা প্রেরণ করেছেন। কিন্তু আরও বেশি টাকা দেয়ার সামর্থ্য এই মুহুর্তে তাদের নেই। তারা চট্টগ্রাম থেকে কিভাবে তার ভাইকে উদ্ধার করবেন বা রংপুর পুলিশের সাথে যোগাযোগ করবেন বুঝতে পারছিলেননা। কোন উপায় না পেয়ে তিনি ৯৯৯ এ ফোন করেন।

৯৯৯ কলারের সাথে তাৎক্ষনিকভাবে রংপুর মিঠাপুকুর থানার সাথে কথা বলিয়ে দেন এবং ঘটনা খুলে বলেন। জানার পর মিঠাপুকুর থানা পুলিশ উদ্ধার অভিযান চালিয়ে বেলা সাড়ে ৩টার দিকে অপহ্যত ব্যবসায়ীকে উদ্ধার করে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ