শিক্ষার্থীদের অটোপাশ দেয়ার সিদ্ধান্ত বিচক্ষণতাপূর্ণ: হানিফ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২০, ১৮:৫৭

ফাইল ফটো

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেছেন, মহান মুক্তিযুদ্ধের জন্য দেয়া অটোপাশকে যারা মেনে নিতে পারেনি, তারাই করোনাভাইরাসের মহামারীর জন্য দেয়া অটোপাশ নিয়ে সমালোচনা করে।

তিনি বলেন,সরকার করোনাভাইরাসের মহামারীকালে মাধ্যমিক স্তরে শিক্ষার্থীদের জন্য যে অটোপাশ দেয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে, তা যে কতখানি বিচক্ষণতাপূর্ণ ছিল সেটাও প্রমাণ হবে।

আওয়ামী লীগের অন্যতম মুখপাত্র মাহবুব-উল-আলম হানিফ আজ জেলা শহরের পিটিআই রোডস্থ নিজ বাসভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

মাহবুব-উল-আলম হানিফ বলেন, স্বাধীনতার পর যারা ’৭২ সালের অটোপাশ নিয়ে তারাই কথা বলে যারা মুক্তিযুদ্ধে অংশ নেয়নি, যাদের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ছিল না। তারা মহান মুক্তিযুদ্ধকালে পরীক্ষায় অংশ নিয়ে পাকিস্তানের প্রতি আনুগত্য প্রকাশ করেছিল। তিনি বলেন, তাই স্বাধীনতাটা যেমন তাদের কাছে খুব আনন্দের ছিল না, ওই অটোপাশটাও তাদের কাছে খুব গ্রহণযোগ্য ছিল না।

‘খালেদা জিয়া গৃহবন্ধী’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার খাতিরে খালেদা জিয়া মুক্তি পেয়েছেন। বেগম জিয়ার এই মুক্তিকে কৃতজ্ঞতার সঙ্গে না নিয়ে বিভ্রান্তিমূলক কথাবার্তা যারা বলে তাদেরকে মোনাফেক ছাড়া আর কিছুই বলা যায় না।

এ সময় কুমারখালি-খোকসা আসনের সংসদ সদস্য সেলিম আলতাফ জর্জ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ হাসান মেহেদি, জেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক হাবিবুর রহমান হাবিব সহ অন্যান্য দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ