বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের জাতীয় শোক দিবস পালন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ আগস্ট ২০১৮, ১৩:১৭

ঢাকা, ১৬ আগস্ট, এবিনিউজ : ভিন্নধর্মী আয়োজনের মধ্য দিযে জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ ছাত্রলীগ (সম্মিলিত বেসরকারি বিশ্ববিদ্যালয় শাখা)। পরিচ্ছন্ন বাংলাদেশ তৈরির লক্ষে ধানমণ্ডি লেক পরিষ্কার করেছে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

এসময় ছাত্রলীগের কর্মীদের পাশাপাশি সমাজের প্রত্যেকেরই নিজ নিজ জায়গা থেকে পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার আহ্বান জানান নেতৃবৃন্দ।

গতকাল ১৫ আগস্ট (বুধবার) সকালে জাতীয় শোক দিবসে জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে; ধানমণ্ডি লেক পরিষ্কার করার কাজে নামে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ।

যত্রতত্র ময়লা না ফেলার আহ্বান জানিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন পারভেজ বলেন, দেশে প্রতিনিয়ত বিভিন্ন ধরনের আবর্জনা তৈরি হচ্ছে। সাধারণ মানুষ ডাস্টবিন ব্যবহার করছেন না। তাই তাদের সচেতন করে তুলতেই এ কর্মসূচি পালন করা হয়েছে।

তিনি আরো বলেন, আমাদের দেশ আমাদেরকেই রক্ষণাবেক্ষণ করতে হবে। এক্ষেত্রে শুধু ব্যক্তিবিশেষের উদ্যোগের অপেক্ষা না করে সর্বস্তরের সবাইকে এগিয়ে আসতে হবে।

বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক আজিজুল হাকিম সম্রাট বলেন, বাংলাদেশ ছাত্রলীগ বাংলাদেশকে সবসময় নতুন পথ প্রদর্শন করে। সে লক্ষেই বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতৃবৃন্দ সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে এ কর্মকাণ্ড ধারাবাহিকভাবে চালিয়ে যাবে।

তিনি আরো জানান, আমরা চাই ঢাকা শহর বিশ্বের অন্যান্য অত্যাধুনিক শহরের ন্যায় পরিচ্ছন্ন একটি শহর হিসেবে গড়ে উঠুক। আমাদের প্রত্যেকের উচিত নিজ নিজ অবস্থান থেকে সবাইকে এ ব্যাপারে সচেতন করে তোলা।

সাধারণ মানুষকে সচেতন করতে এসময় সংগঠনটির নেতৃবৃন্দ প্রায় ১ ঘন্টা লেকের পাড়ে ঝাড়ু দিয়ে প্রতিকী পরিষ্কার-পরিচ্ছন্নতা করে।

এসময় উপস্থিত ছিলেন বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি জাহিদ হোসেন পারভেজ ও সাধারণ সম্পাদক আজিজুল হাকিম সম্রাটসহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ