নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে: কাদের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ সেপ্টেম্বর ২০১৮, ২০:৪৮

বাংলাদেশ সফররত ভারতের বিমান পরিবহন মন্ত্রী শ্রী সুরেশ প্রভুকে আসন্ন জাতীয় নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানে সরকার বদ্ধপরিকর জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, অংশগ্রহণমূলক এবং ফ্রি ফেয়ার নির্বাচন করতে চাই এবং আমি বিশ্বাস করি আমাদের নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে। এটাই আমি তাকে বলেছি।

বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সুরেশ প্রভুর সঙ্গে মতবিনিময় শেষে সাংবদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

কাদের বলেন, বাংলাদেশকে নিয়ে তিনি খুবই আশাবাদী। আমাদের প্রধানমন্ত্রীর নেতৃত্ব ও ব্যক্তিত্বের প্রশংসা করেছেন তিনি। কথায় কথায় তিনি আমাদের জানিয়েছেন বাংলাদেশের আগামী দিন অর্থাৎ ভবিষ্যৎ উজ্জ্বল।

জাতীয় নির্বাচন নিয়ে কোন আলোচনা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, তিনি বাংলাদেশে এসেছেন, খোঁজখবর নিয়েছেন। সামনে নির্বাচন, নির্বাচন কেমন হবে নির্বাচনী পরিবেশ কেমন হবে? আমি তাকে বলেছি, আমরা একটি অংশগ্রহণমূলক এবং ফ্রি ফেয়ার নির্বাচন করতে চাই এবং আমি বিশ্বাস করি আমাদের নির্বাচন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে।

নির্বাচন নিয়ে তার কি মনোভাব জানতে চাইলে কাদের বলেন, বাংলাদেশে একটি সুষ্ঠু নির্বাচন হোক, নির্বাচিত সরকার ক্ষমতায় আসুক এবং উন্নয়নের ধারা অব্যাহত থাকুক এ ব্যাপারে তিনি আশাবাদী। এবং আমাদের সঙ্গে আলোচনায় তিনি এ ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেছেন।

নির্বাচনকে সামনে রেখে ভারত সরকারের কোন বার্তা বয়ে এনেছেন কিনা জানতে চাইলে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ভারতে যেমন নির্বাচন হয় বাংলাদেশেও ঠিক তেমনি নির্বাচন দেখতে চায় ভারত। তবে তার এই সফর রাজনৈতিক কোনো সফর নয় বলে দাবি করে কাদের বলেন এখানে কোনো নির্বাচন রাজনীতির বিষয় নেই। তার এই সফর দুই দেশের মধ্যে কোন অর্থনৈতিক সম্পর্ক এগিয়ে নেওয়ার জন্য।

বাংলাদেশ ও ভারত সরকার একসঙ্গে কাজ করবে জানিয়ে কাদের বলেন, কতগুলো বিষয় আছে আমরা একই সঙ্গে কাজ করতে চাই, যেমন সন্ত্রাসবাদ। সেই সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে সন্ত্রাসবাদকে উস্কে দেওয়ার মতো বিষয়গুলো নিয়ন্ত্রণে ভারত এবং বাংলাদেশে একই সঙ্গে কাজ করতে চাই।

বিএনপির কোন প্রতিনিধি দলের সঙ্গে সুরেশ প্রভু সাক্ষাৎ করবেন কিনা এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আমার এমন কিছু জানা নেই। তারা সময় চেয়েছে, তিনি দেননি এমন তো কিছু নয়। তারা সময় চায়নি। চাইলে নিশ্চয়ই তিনি তাদের সাথে দেখা করতেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ