স্বাধীনতাবিরোধীদের চক্রান্ত রুখতে মাঠে থাকবে ১৪ দল: নাসিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০১৯, ২১:০৭

স্বাধীনতাবিরোধীদের চক্রান্ত রুখতে ও অসাম্প্রদায়িক দেশ গড়তে ১৪ দল সব সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থাকবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম।

বুধবার রাজধানীর তোপখানা রোডের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কমরেড অমল সেন স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মোহাম্মদ নাসিম আরও বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দল এখন থেকে তিনটি গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করবে। এগুলো হলো- মুক্তিযুদ্ধের চেতনার প্রতীক বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে চোখের মণির মতো রক্ষা, সরকার পরিচালনার ক্ষেত্রে কোনো ত্রুটি-বিচ্যুতি হলে তা ধরিয়ে দেওয়া এবং পরাজিত অশুভ শক্তি কোনো চক্রান্ত করলে জনগণকে সঙ্গে নিয়ে তা রুখে দেওয়া।

এ সময় বিএনপি-জামায়াতের সমালোচনা করে তিনি বলেন, গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোট বিশাল বিজয় অর্জন করলেও স্বাধীনতাবিরোধীদের চক্রান্ত এখনও অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে। জনগণকে সঙ্গে নিয়ে এ চক্রান্ত মোকাবেলা করেই দেশকে এগিয়ে নিতে হবে। দেশের অগ্রযাত্রা কেউ বাধাগ্রস্ত করতে পারবে না। ষড়যন্ত্রকারীদের রুখে দিতে ১৪ দল সব সময় মাঠে থাকবে।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ূয়া, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দিলীপ কুমার রায় প্রমুখ বক্তব্য দেন।

এর আগে মোহাম্মদ নাসিমের নেতৃত্বে ১৪ দলের নেতারা অমল সেনের অস্থায়ী সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ