ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ থাকবে: আ স ম আবদুর রব 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জুন ২০১৯, ২১:১৫

জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শীর্ষ নেতা ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, নির্বাচনের আগের বিরোধী দলগুলো যে ঐক্য গড়ে তুলেছিল তা অটুট থাকবে। তিনি বলেন, ঐক্যফ্রন্ট জনগণের ঐক্য, আগামীতে এ ঐক্য আরও শক্তিশালী হবে। 

বৈঠক শেষে আ স ম আবদুর রব সাংবাদিকদের বলেন, নির্বাচনের পর তারা এ রকম বৈঠকে বসতে পারেননি। এই বৈঠক থেকে তারা ঐক্য ধরে রাখার ব্যাপারে সবাই প্রত্যয় ব্যক্ত করেছেন। তবে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন অসুস্থতার কারণে আসতে না পারায় বৈঠকটি স্থগিত করা হয়েছে বলে জানানো হয়।

এ সময় বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বলেন, ঐক্যফ্রন্টের ঐক্যকে আরো মজবুত করার দরকার আছে।

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষস্থানীয় নেতা আ স ম আবদুর রব বলেন, হাজার হাজার নেতাকর্মী কারাগারে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া কারাগারে। আমাদের ঘুম নেই। তাদের মুক্তি ও গণতন্ত্রের মুক্তি না হওয়া পর্যন্ত আন্দোলন সংগ্রাম ও ঐক্য অব্যহত থাকবে।

আ স ম রব বলেন, আমরা জনগণের কাছে যে প্রতিশ্রুতি নিয়ে ঐক্য গঠন করেছিলাম তা এখনো পর্যন্ত পূরণ করতে পারিনি। আপনারা নিশ্চিত থাকেন জাতীয় ঐক্যফ্রন্ট ঐক্যবদ্ধ আছে এবং আমাদের ঐক্য আরো শক্তিশালী করে জনগণের দাবি আদায় করা হবে।

সাংবাদিকদের উদ্দেশে জেএসডির সভাপতি বলেন, আপনারা জনগণের অংশ, আমাদের অংশ। আপনারা সব সময় পজেটিভ নিউজ করবেন। এমন কোনো নিউজ করবেন না, যেটাতে জাতির ক্ষতি হয় এবং জাতীয় ঐক্য ক্ষতিগ্রস্ত হয়।

আ স ম আবদুর রব বলেন, আজ আমরা পরবর্তী কর্মসূচি নির্ধারণের জন্য যে সভায় বসেছিলাম সে বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। আমাদের নেতা ড. কামাল হোসেন অসুস্থ। তাই তিনি আজকের সভায় উপস্থিত হতে পারেননি। তিনি সুস্থ হলে আমরা তাঁর নেতৃত্বে পরবর্তীতে পূর্ণাঙ্গ সভা করে সেখানেই আমাদের করণীয় বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করব।

জরুরি সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী ও  অধ্যাপক আবু সাইয়িদ চৌধুরী, নাগরিক ঐক্যের কেন্দ্রীয় নেতা মমিনুল হক ও ডা. জাহিদ প্রমুখ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ