জিয়াউর রহমান আ.লীগের পুনর্জন্ম দিয়েছিলেন: বিএনপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৩৯

বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব এ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগ শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে অবৈধ রাষ্ট্রপতি বলে; কিন্তু কেন অবৈধ রাষ্ট্রপতি বলে এর কোন ব্যাখ্যা দেন না।

তিনি বলেন, আওয়ামী লীগ বিলুপ্ত হয়ে বাকশাল হয়েছিলো; কিন্তু জিয়াউর রহমানের সময় এই বাকশাল থেকে আওয়ামী লীগের জন্ম হয়েছিলো এবং তখন একটি আইন পাস হয়েছিলো ‘পলিটিকাল পার্টি রেজিলিউশন’ নামে সেখানে আওয়ামী লীগের একজন নেতা আবেদন করে বাকশাল থেকে আওয়ামী লীগে ফিরে এসেছিলেন। এটাতো জিয়াউর রহমানের সময় হয়েছিলো। জিয়াউর রহমান আওয়ামী লীগের পুনর্জন্ম দিয়েছিলেন।

সোমবার বিকেলে জাতীয়তাবাদী মহিলা দলের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাজধানীর নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহিলা দল আয়োজিত র‍্যালির পূর্বে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গণতন্ত্র যারা হত্যা করে তারা কি বৈধ? আজকে এই যে এতো সাংবাদিক, এতো সংবাদমাধ্যম এর জন্ম দিয়েছেন বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা জিয়াউর রহমান। এই সরকার গণতন্ত্রকে হত্যা করে মত প্রকাশের স্বাধীনতাকে হত্যা করেছে। অপরদিকে জিয়াউর রহমান সকল রাজনৈতিক দলকে প্রাণখুলে কথা বলার সুযোগ দিয়েছেন। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মহিলা দলের আহব্বায়ক আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ।
রিজভী বলেন, জিয়াউর রহমান অবৈধ নয়, কারণ বহুদলীয় গণতন্ত্র চালু করে সকল রাজনৈতিক দলকে রাজনীতি করার সুযোগ দিয়েছিলেন। তিনি জনগণের ভোটে নির্বাচিত হয়ে রাষ্ট্রপতি হয়েছিলেন, রাতের আঁধারে ভোট ডাকাতির মধ্য দিয়ে নয়।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ