২৬ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে: আমীর খসরু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ নভেম্বর ২০১৯, ১৮:৩১

অন্যায়ভাবে বিএনপির ২৬ লাখ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে বলে জানিয়েছেন দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

শুক্রবার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উপলক্ষে রাজধানীর কারওয়ানবাজার এলাকায় আয়োজিত এক আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি নেতাকর্মীরা সরকারের নিপীড়নের শিকার উল্লেখ করে আমীর খসরু বলেন, নেতাকর্মীরা গুম হচ্ছেন, খুন হচ্ছেন, পুলিশ কাস্টডিতে মৃত্যুবরণ করছেন। যে দেশে অন্যায়ভাবে প্রতিনিয়ত এসব চলে, সে দেশে দ্রব্যমূল্য কীভাবে নিয়ন্ত্রণে থাকবে?
সরকারের জনপ্রিয়তা তলানিতে উল্লেখ করে এই বিএনপি নেতা বলেন, যে দলের জনপ্রিয়তার অভাব, যাদের জনগণের ওপর আস্থার অভাব, যারা নির্বাচন ভয় পায়, তারাই গুম-খুন করে আর মিথ্যা মামলা দেয়।

বিএনপি বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল উল্লেখ করে আমীর খসরু বলেন, বিএনপি রাজনৈতিক প্রতিযোগিতায় সব দলের চেয়ে এগিয়ে আছে। যে দলের ওপর জনগণের এত আস্থা, সে দলকে হত্যার রাজনীতি করতে হবে না, সংঘর্ষের রাজনীতি করতে হবে না। এ রকম একটি জনপ্রিয় দলের সঙ্গে জনগণ রয়েছে। 

পেঁয়াসহ নিত্যপণ্যের অস্বাভাবিক দামের বিষয়ে সাবেক এই বাণিজ্যমন্ত্রী বলেন, বাংলাদেশের জনগণের নিত্যপ্রয়োজনীয় পণ্যের ক্রয়ক্ষমতা কমে গেছে। আজ থেকে ১০ বছর আগে বাংলাদেশের মানুষের প্রকৃত যে আয় ছিল, সেটি কমে গেছে। তার ওপরে দ্রব্যমূল্যের যে ঊর্ধ্বগতি, সেটি মানুষের প্রকৃত আয় আরও কমিয়ে দিয়েছে। বিশেষ করে নিম্নবিত্ত, মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তদের প্রকৃত আয় কমে গেছে। সুতরাং তাদের জীবনযাত্রার মান আরও কমে যাচ্ছে। মানুষ ভয়ে কথা বলতে পারছে না, প্রতিবাদ করতে পারছে না, গণমাধ্যম সব কিছু প্রচার করতে পারছে না।

আলোচনাসভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানি, শিক্ষাবিষয়ক সম্পাদক শহিদুল ইসলামসহ অনেকে বক্তব্য দেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ