চট্টগ্রাম-৮ আসনে উপনির্বাচনে বিএনপির প্রার্থী আবু সুফিয়ান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ ডিসেম্বর ২০১৯, ২১:৫৮ | আপডেট : ১০ ডিসেম্বর ২০১৯, ২২:০৭

চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতীকের প্রার্থী হিসেবে চূড়ান্ত হয়েছেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক ও চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) সন্ধ্যায় বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে সভাপতিত্ব করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বিষয়টি নিশ্চিত করে আবু সুফিয়ান বলেন, দল আমার উপর আস্থা রেখেছে। জনগণ পাশে থাকলে উপ-নির্বাচনে আমিই জয়ী হবো। আশাকরি ভোটাররা আমাকে ভোট দিয়ে জনগণের সেবা করার সুযোগ দেবেন।

নগর বিএনপির সহ-দফতর সম্পাদক ইদ্রিচ আলী বলেন, আবু সুফিয়ান ছাড়াও মহানগর বিএনপির সাবেক যুগ্ন আহ্বায়ক এরশাদ উল্লাহ, চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমেদ খানকেও সাক্ষাৎকারের জন্য ডাকা হয়। পরে দলীয় সিদ্ধান্তে আবু সুফিয়ানকে মনোনয়ন দেওয়া হয়।

আবু সুফিয়ান ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনেও এই আসনে বিএনপির প্রার্থী ছিলেন। উপ-নির্বাচনে এই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন দলটির চট্টগ্রাম দক্ষিণের সভাপতি মোছলেম উদ্দিন।

চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য ছিলেন বাংলাদেশ জাসদের কার্যকরী সভাপতি মইন উদ্দীন খান বাদল। গত ৭ নভেম্বর ভারতের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। এরপর আসনটিকে শূন্য ঘোষণা করে গত ১ ডিসেম্বর উপ-নির্বাচনের তফসিল ঘোষাণা করে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী ১৩ জানুয়ারি ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) নির্বাচন অনুষ্ঠিত হবে।

আর ১২ ডিসেম্বর পর্যন্ত মনোনয়নপত্র জমা দিতে পারবেন প্রার্থীরা। মনোনয়নপত্র বাছাই হবে ১৫ ডিসেম্বর এবং প্রত্যাহারের শেষ দিন ২২ ডিসেম্বর।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ