আমরা বিএনপি-জামায়াতকে আর ভয় পাই না : নাসিম

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৩৩

আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, আমরা এখন আর বিএনপি-জামায়াত শক্তিকে ভয় পাই না। ওদের কি শক্তি আছে আমরা তা জেনে গেছি। আমি শুধু ভয় পাই, মানুষ কেন ঘর থেকে বেরিয়ে ভোট দিতে যাচ্ছে না? সমস্ত শহরে গ্রামে আজকে অর্থনৈতিক  জোরদার হয়েছে।

নাসিম বলেন, এত উন্নয়নের পরে, এত সফলতার পরেও ভোট দিতে ভোটারদের কেন অনীহা হচ্ছে। কেন মানুষ ঘর থেকে বের হয়ে ভোট দিতে যাচ্ছে না। এর জন্য উপলব্ধি করতে হবে। আত্ম উপলদ্ধি করার সময় এসে গেছে আমাদের। তিনি বলেন, আমাদের ভুল নাই তা বলব না। ভুল ত্রুটি অবশ্যই আছে। সব সরকারের ভুল আছে, আমাদেরও ভুল আছে।

তিনি আরো বলেন, আজকে এটা নিশ্চয়ই উপলব্ধি করতে হবে। কোথায় আমাদের ঘাটতি আছে, সেটা দেখতে হবে। সেটা না হলে আমাদের জন্য ভবিষ্যৎ ভালো থাকবেন না। চক্রান্তকারীরা এখনও কিন্তু বসে নেই। তারা আবার চক্রান্ত করছে। যেকোনো সময় ছোবল মারতে পারে।

তিনি বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত নতুন পার্লামেন্টারিয়ানদের অনেক কিছুই শিখিয়ে গেছেন। পার্লামেন্টারিয়ান হিসেবে তার বিকল্প বাংলাদেশে কেউ ছিল না। নতুনদের জন্য তিনি ছিলেন শিক্ষাগুরু। নির্বাচনে কখনো তিনি পরাজয় বরণ করেননি। তিনি ছিলেন প্রকৃতপক্ষে একজন জননেতা। মুক্তিযুদ্ধে বেসামরিক ব্যক্তিত্বদের মধ্যে তিনি ছিলেন একজন সেক্টর কমান্ডার। প্রতিটি গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামে তার ছিল গুরুত্বপূর্ণ ভূমিকা। তিনি অন্যায়ের কাছে কখনো মাথা নত করেননি।

আজ (৯ ফেব্রুয়ারি) রবিবার সকাল ১১.০০টায় জাতীয় প্রেসক্লাবের ৩য় তলার মাওলানা মুহাম্মদ আকরম খাঁ হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটির উদ্যোগে জননেতা সুরঞ্জিত সেনগুপ্তের ৩য় প্রয়াণ দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সদস্য ও উপদেষ্টা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সৈয়দ হাসান ইমাম এর সভািেপতত্ব অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও ১৪ দলীয় জোটের সমন্বয়কারী মোহাম্মদ নাসিম এম.পি।

আলোচনায় অংশ নেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা, সাবেক খাদ্যমন্ত্রী এড. কামরুল ইসলাম এম.পি, আওয়ামী লীগ নেতা এড. বলরাম পোদ্দার, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সহ সভাপতি, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক কন্ঠশিল্পী রফিকুল আলম, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, যুগ্ম  সাধারণ সম্পাদক অভিনেত্রী তারিন জাহান, অভিনেত্রী শাহনুর, আওয়ামী লীগ নেতা ডা. দিলীপ রায়, নাজমুল হোসাইন, কন্ঠশিল্পী বৃষ্টি রানী সরকার, নাট্যশিল্পী জয়দেব রায় সহ সাংস্কৃতিক অঙ্গণের বিশিষ্ট ব্যক্তিবর্গ।


এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ