কোয়ারেন্টাইন শেষ, সঙ্গনিরোধে খালেদা জিয়া?

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ এপ্রিল ২০২০, ১০:৪১

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে ছয় মাসের সাময়িক মুক্তি পেয়েছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। মুক্তির দিন থেকে গুলশানের ভাড়া বাসা ফিরোজায় হোম কোয়ারেন্টাইনে ছিলেন তিনি। টানা ২৫ মাস ১৭ দিন কারাবাসের পর ২৫ মার্চ মুক্তি পান খালেদা জিয়া। সেদিন থেকে হিসাব করলে মঙ্গলবার (৭ এপ্রিল) তার ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন পিরিয়ড শেষ হয়েছে।

বুধবার (৮ এপ্রিল) তিনি চাইলে কোয়ারেন্টাইন ভাঙতে পারেন। কিন্তু সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সঙ্গনিরোধ অবস্থায় থাকবেন তিনি, যেমনটি আছেন গত ১৪ দিন ধরে।

দলীয় সূত্রমতে, মুক্তির দিন সন্ধ্যায় ব্যক্তিগত মেডিকেল বোর্ডের চিকিৎসক অধ্যাপক ডা. এফ এফ সিদ্দিকুর রহমান, অধ্যাপক ডা. রাজিবুল আলম, অধ্যাপক ডা. আব্দুল কুদ্দুস, অধ্যাপক ডা. হাবিবুর রহমান, অধ্যাপক ডা. জাহিদ হোসেন ও ডা. মামুন খালেদা জিয়াকে দেখে যান।

ওইদিন সন্ধ্যায় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান সুযোগ পান খালেদা জিয়ার সঙ্গে দেখা করার।

এ ছাড়া ৩ এপ্রিল শুক্রবার খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার এবং ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা পছন্দের খাবার রান্না করে ফিরোজায় আসেন। তারা কিছু সময় খালেদা জিয়ার সঙ্গে কাটান। সেটা অবশ্য কোয়ারেন্টাইন নিময় মেনেই।

ব্যক্তিগত মেডিকেল বোর্ডের সূত্রমতে, খালেদা জিয়ার স্বাস্থ্যের খুব একটা বেশি উন্নতি হয়নি। দীর্ঘদিনের কারাবাসের ফলে ভেঙ্গে যাওয়া স্বাস্থ্য রিগেইন করতে পারেননি তিনি। তবে চেনা পরিবেশে থাকা এবং অন লাইনের মাধ্যমে নিকট আত্মীয় স্বজনদের সঙ্গে কথা বলার সুযোগ পেয়ে মানসিক শক্তি ফিরে পেয়েছেন তিনি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ