প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে ১৪ দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান আমুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ জুলাই ২০২০, ২০:৫৫

আওয়ামী লীগের সাথে সমমনা রাজনৈতিক দলগুলো নিয়ে গঠিত ১৪ দলের সমন্বয়ক হিসেবে দায়িত্ব পেয়েই করোনা মোকাবিলায় ১৪ দলের নেতাকর্মীদের প্রধানমন্ত্রীর নির্দেশনা সঠিকভাবে বাস্তবায়নের আহ্বান জানিয়েছেন নতুন মুখপাত্র আমির হোসেন আমু।

তিনি বলেছেন, ১৪ দলের নেতা মূলত আওয়ামী লীগ সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

বুধবার (০৮ জুলাই) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রেস ব্রিফিং এ জানান দলের সমন্বয়ক হিসেবে আমির হোসেন আমুকে নির্বাচিত করা হয়েছে।

এরপর আনুষ্ঠানিক প্রতিক্রিয়া আমির হোসেন আমু বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের প্রেসব্রিফিং এর মাধ্যমে জানতে পারলাম ১৪ দলের সমন্বয়ক হিসেবে আওয়ামী লীগ থেকে আমাকে দেয়া হয়েছে। এজন্য প্রধানমন্ত্রীকে আন্তরিক কৃতজ্ঞতা এবং ধন্যবাদ জানাই।

তিনি বলেন, ১৪ দল যখন সৃষ্টি হয় তখন থেকে আমি এর সাথে সম্পৃক্ত ছিলাম এবং স্বৈরাচার বিরোধী আন্দোলন, খালেদা বিরোধী আন্দলন প্রত্যেকটা আন্দোলনের সাথে জড়িত ছিলাম। আজকে সেই পুরনো জায়গায় আবার নতুন করে সম্পৃক্ত হবার সুযোগ দিয়েছেন তার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ।

আমু বলেন, ১৪ দল প্রধানমন্ত্রীর নেতৃত্বেই সৃষ্টি হয়েছিল। বাস্তবিক অর্থে তিনি (প্রধানমন্ত্রী) আমাদের ১৪ দলের চেয়ারপার্সন এবং ১৪ দলের নেতা। তার (প্রধানমন্ত্রীর) রাজনৈতিক দৃষ্টিভঙ্গি এবং রাজনৈতিক কর্মসূচিগুলো বিভিন্ন সময় বাস্তবায়ন করেছি। যৌথ কর্মসূচি যেগুলো দিয়ছেন আন্দোলন সংগ্রামের সবগুলো বাস্তবায়ন করেছি।

আজকেও করোনা মোকাবিলার জন্য তার যে কর্মসূচি, তার যে নির্দেশনা এগুলো যদি সঠিকভাবে বাস্তবায়িত হয় তাহলে করোনা মুক্ত হওয়া সম্ভব। তাই ১৪ দলের নেতাকর্মীরা যে যেখানে আছেন প্রধানমন্ত্রীর নির্দেশনাগুলো যেন সঠিকভাবে বাস্তবায়ন করেন এবং বিশেষ দৃষ্টি দেন তার আহ্বান জানাচ্ছি। পরবর্তীতে ১৪ দলের নেতৃবৃন্দের সাথে আলাপ করে অন্যান্য প্রয়োজনীয় নির্দেশনা দেওয়া হবে।

এ সময় তিনি ১৪ দলের মুখপাত্র প্রয়াত নেতা মোহাম্মদ নাসিমকে স্মরণ করে বলেন, আমাদের ১৪ দলের সমন্বয়ক নাসিম সাহেব ১৪ দলকে সচল রেখেছিলেন। তাকে হারিয়ে ১৪ দলের অনেক ক্ষতি হয়েছে আমি চেষ্টা করব সেই ক্ষতিপূরণ করার।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ