মাদ্রিদে ব্রাহ্মণবাড়িয়াবাসীর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ মে ২০১৯, ১১:৪৬

স্পেনের রাজধানী মাদ্রিদে  ব্রাহ্মণবাড়িয়াবাসীর উদ্যোগে  ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসের মেহমান খানা রেস্টুরেন্টে  আয়োজিত ইফতার মাহফিলে মাদ্রিদের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক  বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

গতকাল সোমবার (২০ মে) অনুষ্ঠিত ওই ইফতার মাহফিলে বাঙালি মুসলমান ছাড়াও বিভিন্ন কমিউনিটির রোজাদার ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

ইফতার ও দুয়া মাহফিলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কমিউনিটি নেতা সুরুজ্জামান মিয়া, মোঃ ফখরুল হাসান, সায়েম সরকার ও মঈন উদ্দিন।

ইফতার ও দোয়া মাহফিল পূর্ব আলোচনা সভায় সভাপতিত্ব করেন কমিউনিটি নেতা শামীম আহমদ। তরুন সংগঠক হাবিবুর রহমানের পরিচালনায় আয়োজিত শুরুতে কোরআন তেলাওয়াত করেন যুবনেতা আল মামুন (ডালিম)। 

ইফতার পূর্ব আলোচনা সভায় বক্তব্য দেন বাংলাদেশ এসোসিয়েশনের সাবেক সভাপতি  এস আর আই এস রবিন, বিশিষ্ট ব্যাবসায়ী মনোয়ার হোসেন মনু , আওয়ামীলীগ নেতা দুলাল সাফা, জাকির হোসেন,  আয়ুব আলী সোহাগ, বিক্রমপুর মুন্সীগঞ্জ সমিতির সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু , সাধারন সম্পাদক রাসেল দেওয়ান, বৃহত্তর ফরিদপুরের এমদাদ হাওলাদার, কুমিল্লা সমিতির সভাপতি মুরাদ মজুমদার, আবু সায়েম, গ্রেটার ঢাকা এসোসিয়েশনের সাধারন সম্পাদক ইনসাফ সুমন ভূঁইয়া,সাংগঠনিক সম্পাদক নূর মোহাম্মদ রিপন, বৃহত্তর রংপুরের জাকিরুল ইসলাম জাকি, সুমন নূর, মোঃ রফিক, কাজী জসিম, আবু বক্কর, রয়েল চৌধুরীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কিতিক সংগঠনের সংগঠনের নেতৃবৃন্দ।

ইফতারের পূর্বে রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা করেন বায়তুল মোকারম বাংলাদেশ মসজিদের সাবেক পেশ ইমাম হাফিজ জহির আহমদ।  আলোচনা শেষে সংগঠনের পাশাপাশি মুসলিম উম্মাহর জন্য বিশেষ মোনাজাত করা হয়। এ সময় রোজাদারদের জন্য দেশীয় ইফতারি পরিবেশন করা হয়। 

ইফতার অনুষ্ঠানের পরে ব্রাহ্মণবাড়িয়াবাসীর পক্ষ থেকে  আয়োজক সুরুজ্জামান মিয়া,মোঃ ফখরুল হাসান, সায়েম সরকার ও মঈন উদ্দিন ইফতারে অংশগ্রহণকারী সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এবিএন/কবির আল মাহমুদ/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ