মাদ্রিদে ঢাকা জেলা সমিতির ইফতার মাহফিল অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ মে ২০১৯, ১৪:০৯

প্রতি বছরের ধারাবাহিকতায় এ বছরও স্পেনের মাদ্রিদে অন্যতম আঞ্চলিক সংগঠন ঢাকা জেলা সমিতি স্পেনের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ইফতারও আলোচনাসভা ২০১৯। 

গতকাল সোমবার (২৭ মে) মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েস সংলগ্ন বায়তুল মোকারম বাংলাদেশ জামে মসজিদে এ ইফতার অনুষ্ঠিত হয়।

মাদ্রিদে বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের ও অন্যানো মুসলিম কমিউনিটির প্রায় ৬ শতাধিক রোজাদার এ ইফতার মাহফিলে অংশগ্রহণ করেন।

ইফতার মাহফিলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন  ঢাকা জেলা সমিতি স্পেনের সভাপতি ব্যাবসায়ী শাহ আলম, সাধারন সম্পাদক মোঃ মাসুদূর  রহমান, যুগ্ম সম্পাদক রুবেল সামাদ। 

ইফতার ও দোয়া মাহফিলে কমিউনিটির বিশিষ্টব্যাক্তিবর্গের মধ্যে উপস্থিত ছিলেন বায়তুল মোকারম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও কমিউনিটি নেতা খোরশেদ আলম মজুমদার, বাংলাদেশ আসোসিয়েশনের সভাপতি কাজী এনায়েতুল করিম তারেক, সিনিয়র সহ সভাপতি বিশিষ্ট ব্যাবসায়ী আলামীন মিয়া, সহসভাপতি আবু তাহের, বৃহত্তর ঢাকা এসোসিয়েশনের সভাপতি এইচ এম সোহেল ভূঁইয়া, আঞ্জুমানে আল ইসলাহ স্পেনের সভাপতি মাওঃ আসাদুজ্জামান রাজ্জাক, বায়তুল মোকারম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সাধারন সম্পাদক মোঃ আব্দুল খালিক, বৃহত্তর ফরিদপুর কল্যাণ সমিতির সভাপতি হেমায়েত খান, রাজনীতিবিদ আয়ুব আলী সোহাগ,ঢাকা জেলা সমিতির সহ সভাপতি নাফিস মামুন, খোকন ঢালী, আবু বাক্কার, মোঃ আশরাফুল আলম,সোহেল আহমদ, মোঃ জনি,মোঃ সাজ্জাদ, হাবিব,জালাল এবং নুরুল হকসহ ঢাকা জেলা সমিতির নেতৃবৃন্দ। 

ঢাকা জেলা সমিতি স্পেনের সভাপতি ব্যাবসায়ী শাহ আলম ও সাধারণ সম্পাদক মোঃ মাসুদূর  রহমান অতিথিবৃন্দের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে সংক্ষিপ্ত বক্তব্য নেতৃদ্বয়  দেশ ও বিদেশের সকল বাংলাদেশিসহ মুসলিম উম্মাহর শান্তি ও মঙ্গল কামনা করেন। 

এ সময় তারা  আগত মেহমানদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন, ইফতার মাহফিলে এসে আয়োজনকে সার্থক করার জন্য।

ইফতারের পূর্বে রমজানের তাৎপর্য ও ইসলামের বিভিন্ন দিকনিয়ে আলোচনা করেন বায়তুল মোকারম বাংলাদেশ মসজিদ পরিচালনা কমিটির সভাপতি ও কমিউনিটি নেতা খোরশেদ আলম মজুমদার।  আলোচনা শেষে সংগঠনের পাশাপাশি মুসলিম উম্মাহর জন্য বিশেষ মোনাজাত করা হয়। এ সময় রোজাদারদের জন্য দেশীয় রকমারি  ইফতারি পরিবেশন করা হয়।

এবিএন/কবির আল মাহমুদ/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ