নিউইয়র্কে বাংলাদেশি-আমেরিকান কালচারাল অ্যাসোসিয়েশনের ইফতার মাহফিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০১৯, ১২:২৩

নিউইয়র্কে ধর্মীয় উৎসব আমেজে অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশি-আমেরিকান কালচারাল অ্যাসোসিয়েশনের কেরাত প্রতিযোগিতা, ইফতার ও দোয়া মাহফিল। গত সোমবার (২৭ মে) ব্রঙ্কসের গোল্ডেন প্যালেসে এ ইসলামী উৎসব অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে নিউইয়র্কের বিভিন্ন স্থান থেকে বাংলাদেশি কমিউিনিটির নেতৃবৃন্দ, রাজনীতিক, ব্যবসায়ী, সাংবাদিকসহ বিপুল সংখ্যক প্রবাসী অংশ নেন। ইফতারের পূর্বে অনুষ্ঠিত হয় কেরাত প্রতিযোগিতা ও সংক্ষিপ্ত আলোচনা সভা।

সংগঠনের সভাপতি আব্দুল হাসিম হাসনুর সভাপতিত্বে অনুষ্ঠিত এই ইফতার মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক আহবাব চৌধুরী খোকন। 

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফোবানা কনভেনশন ২০১৯’র আহবায়ক নার্গিস আহমদ, ওয়েল কেয়ারের সিনিয়ার ম্যানেজার সালেহ আহমদ, এসেনসিযেল হোম কেয়ারের ব্রঙ্কস এরিয়া ইনচার্জ জালাল চৌধুরী, মূল ধারার রাজনীতিক মোহাম্মদ এন মজুমদার, বাংলাদেশ সোসাইটির নির্বাচন কমিশনার কাওছারুজ্জামান কয়েছ, জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান, সাবেক সভাপতি বদরুন নাহার খান মিতা, বোর্ড অব ট্রাষ্টি আব্দুস শহীদ, সাবেক ট্রাষ্টি তোফায়েল চৌধুরী ও একলিমুজ্জামান নুনু, বিশিষ্ট রাজনীতিবিদ জিল্লুর রহমান জিল্লু, আবদুর রহিম বাদশাহ, শাহাদত হোসেন, এবাদ চৌধুরী, আবু সাইদ আহমদ, শেখ জামাল হোসেন, কাওছার আহমদ, নাসির উদ্দীন, শিক্ষাবিদ শেখ আল মামুন, পুলিশ কর্মকর্তা মাসুদ রহমান ও আমিনুল ইসলাম শাওন, বিশিষ্ট কমিউনিটি এক্টিভিষ্ট শেখ হেলাল, মন্জুর চৌধুরী জগলু, সাইদুর রহমান লিংকন, চৌধুরী মোমিন, সিরাজ খান, আবির আলমগীর, মোহাম্মদ তিতুমির, জন্মভুমি সম্পাদক রতন তালুকদার, প্রবাস সম্পাদক মোহাম্মদ সাইদ, ইউএসএনিউজঅনলাইন.কম এবং সাপ্তাহিক জনতার কন্ঠ’র সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম।

সমগ্র অনুষ্ঠান পরিচালনায় ছিলেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক সারওয়ার চৌধুরী, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হাবিব ফয়েজী এবং আইন ও আন্তর্জাতিক সম্পাদক ও অনুষ্ঠানের প্রধান সমন্বয়কারী এম ডি আলাউদ্দীন। 

অনুষ্ঠান তত্ত্বাবধানে ছিলেন সংগঠনের সহসভাপতি ও ইফতার মাহফিল পরিচালনা কমিটির আহবায়ক জাকির আহমদ, সদস্য সচিব সোহেল আহমদ, সহ সভাপতি মোশাহিদ চৌধুরী, রেহানুজ্জামান, আবুল খায়ের আকন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক মাকসুদা আহমদ, সহ সাংগঠনিক সম্পাদক রিফাত আহমদ আদনান, কোষাধ্যক্ষ শাহ বদরুজ্জামান রুহেল, সমাজ কল্যান ও স্কুল শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল হান্নান, ক্রীড়া ও চিত্ত বিনোদন সম্পাদক শাহ কামাল উদ্দীন, সদস্য সৈয়দ ইলিয়াস খছরু, জে মোল্লা সানী, ফয়ছল আহমদ, সহিদুল ইসলাম, চৌধুরী মোমিত তানিম ও হেলাল আহমদ। 

কেরাত প্রতিযোগিতায় ৫-১০ বছর বয়সী ছেলে-মেয়েদের মধ্যে প্রথম স্থান অধিকার করে নওশিন, দ্বিতীয় মুহাম্মদ মুস্তফা ও তৃতীয়  নাদিয়া এবং ১০-১৮ বছর বয়সীদের মধ্যে প্রথম স্যামুয়েল, দ্বিতীয় ইয়াহিয়া মান্নান এবং তৃতীয় স্থান অধিকার করে সাদিউর হোসেইন।

কেরাত প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন হাফজ মাওলানা ইবাদুর রহমান চৌধুরী,  হাফেজা ক্বারী ইনাম মাহমুদ, হাফেজ লোকমান হোসেন ও মাওলানা মাছুম নূর। 

ইফতার মাহফিলে কমিটিউনিটির নেতৃবৃন্দসহ ৪ শতাধিক লোক অংশ গ্রহণ করেন। সভায় দেশ, জাতি এবং মুসলিম উম্মার কল্যাণ ও শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ