স্পেনে বিক্রমপুর-মুন্সীগঞ্জবাসীর বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুলাই ২০১৯, ১০:৫৫

উৎসবমুখর ও আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে বিক্রমপুর-মুন্সীগঞ্জ মাদ্রিদ স্পেনের বার্ষিক বনভোজন।

গত ১১ জুলাই স্পেনের রাজধানী মাদ্রিদের  অদূরে লাগো ও পাহাড় আচ্ছাদিত প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি লাগুনা দে রুইদেরা আলভাসাতের  পর্যটন কেন্দ্রে এ বনভোজনের আয়োজন করা হয়। 

মাদ্রিদসহ স্পেনে  বসবাসরত বিক্রমপুর-মুন্সীগঞ্জবাসী পর্যটন কেন্দ্রের খোলা মাঠে খেলাধুলাসহ নানা আনন্দে মেতে ওঠেন। বর্ণাঢ্য এ আয়োজনে কমিউনিটি নেতারাসহ বিক্রমপুর-মুন্সীগঞ্জ এলাকার বিপুলসংখ্যক প্রবাসী যোগ দেন। কর্মব্যস্ততার ক্লান্তি থেকে মুক্তি ও আনন্দ দিতে বিপুলসংখ্যক প্রবাসীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে বনভোজন এক মিলনমেলায় পরিণত হয়।

বিক্রমপুর-মুন্সীগঞ্জ প্রবাসীদের আনন্দ-উচ্ছ্বাসে ভরা এই মিলন মেলায় ছিল বাংলাদেশি রকমারি খাবারের আয়োজন, খেলা ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মোমিনুল ইসলাম স্বাধীন। সাধারণ সম্পাদক  পেয়ার হোসেন সৌরভের  সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এনায়েতুল করিম তারেক, বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সাধারন সম্পাদক কামরুজ্জামান সুন্দর, বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেনের সভাপতি এম এইচ সোহেল ভূঁইয়া। 

অন্যদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিক্রমপুর-মুন্সিগঞ্জ মাদ্রিদ স্পেনের সিনিয়র সহ সভাপতি ব্যাবসায়ী মোঃ শাহ আলম, সহ সভাপতি আল আমীন শেখ, সাংগঠনিক সম্পাদক মোয়াজ্জম হোসেন, সিনিয়র যুগ্ম সাধারন সম্পাদক আলমগীর শেখ, অর্থ সম্পাদক মাকসুদ সর্দারসহ সাংগঠনিক সম্পাদক মোঃ টুটুল  প্রমুখ।

এদিন সকালে প্রবাসীরা বাস ও প্রাইভেটকার যোগে বনভোজন স্থলে সমবেত হতে থাকেন। এ সময় প্রবেশমুখে আয়োজকদের আন্তরিক আতিথেয়তায় সবাই মুগ্ধ হন। দীর্ঘদিন পর প্রবাসীরা একে অপরকে কাছে পেয়ে মেতে ওঠেন সুখ-দুঃখের আলাপনে। বনভোজনে বিভিন্ন বয়সী ছেলে-মেয়েদের জন্য আয়োজন করা হয় খেলাধুলার। নারীদের জন্যও ছিল বিশেষ আয়োজন। সবশেষে আয়োজন করা হয় বনভোজনের অন্যতম আকর্ষণ র‌্যাফল ড্র। শেষে খেলায় অংশগ্রহণকারী ও র‌্যাফল ড্র বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রধান অতিথি এনায়েতুল করিম তারেক, বিশেষ অতিথি কামরুজ্জামান সুন্দর, ও এম এইচ সোহেল ভূঁইয়াকে বিশেষ উপহার দেওয়া হয়।
 
এবিএন/কবির আল মাহমুদ/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ