বিদেশফেরত ২ জনকে বিমানবন্দর থেকে হাসপাতালে প্রেরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ মার্চ ২০২০, ১৮:৩১

শরীরে অধিক তাপমাত্রা থাকায় শনিবার সকালে বিদেশফেরত দুজনকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কুয়েত-বাংলাদেশ মৈত্রী সরকারি হাসপাতালে পাঠানো হয়েছে।

বিমানবন্দরে দায়িত্বরত এক চিকিৎসক বলেন, ‘তাদের একজন মালদ্বীপ থেকে এবং আরেকজন বাহরাইন থেকে এসেছেন।’

এর আগে বৃহস্পতিবার মালয়েশিয়া থেকে আসা একজন এবং শুক্রবার সৌদি আরব থেকে ফেরা দুজনের শরীরে অধিক তাপমাত্রা থাকায় বিমানবন্দর থেকে সরাসরি হাসাপাতালে পাঠানো হয়।

এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ রোধে শনিবার রাত ১২টা থেকে ১০ দেশের সাথে আন্তর্জাতিক বিমান চলাচল বন্ধ করতে যাচ্ছে বাংলাদেশ। সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ৩১ মার্চ পর্যন্ত মালয়েশিয়া, ওমান, সিঙ্গাপুর, কাতার, কুয়েত, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, তুরস্ক, ভারত ও বাহরাইনের সাথে বাংলাদেশের বিমান চলাচল বন্ধ থাকবে।

শনিবার বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দ্বিতীয় ব্যক্তির মৃত্যুর তথ্য নিশ্চিত করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। মহাখালীর স্বাস্থ্য অধিদপ্তরে এক সংবাদ সম্মেলনে তিনি জানান, দেশে নতুন চারজনসহ মোট ২৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বৈশ্বিক মহামারি ‍করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে শনিবার পর্যন্ত বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১১ হাজার ৩৯৮ জনে। এতে এ পর্যন্ত বিশ্বের ২ লাখ ৭৫ হাজার ৮৭১ জন আক্রান্ত হয়েছেন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ