লিবিয়ায় নিহত ২৬ বাংলাদেশির দাফন সম্পন্ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ মে ২০২০, ১৭:৫১

লিবিয়ায় গত বৃহস্পতিবার বন্দুক হামলায় নিহত ২৬ বাংলাদেশি নাগরিককে দেশটির মিজদাহে সমাহিত করা হয়েছে। লিবিয়ায় বাংলাদেশ দূতাবাসের কাউন্সেলর (শ্রম শাখা) এম আশরাফুল ইসলাম ইউএনবিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

বৃহস্পতিবার ত্রিপোলি থেকে ১৮০ কিলোমিটার দূরে মরুভূমি শহর মিজদাহে মানব পাচারকারীদের বন্দুক হামলায় ২৬ বাংলাদেশি নাগরিক নিহত ও ১১ জন আহত হয়।

ক্ষতিগ্রস্তদের লাশের ব্যবস্থা এবং তাদের পরিবারের ক্ষতিপূরণ চেয়ে আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) সাথে নিয়মিত যোগাযোগ রাখছে বাংলাদেশ।

মানবপাচারে জড়িতদের সন্ধান এবং মানবপাচার ও হত্যাকাণ্ডের সাথে জড়িতদের যথাযথ শাস্তির দাবি জানিয়েছে বাংলাদেশ।

শুক্রবার পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেন, এ ঘটনায় আহত ১১ বাংলাদেশি এখন সম্পূর্ণ ভালো আছেন এবং তাদের উন্নত চিকিৎসা নিশ্চিত এবং তাদের কাছ থেকে ঘটনার বিশদ বিবরণসহ নিহতদের পরিচয় জানার চেষ্টা করছেন বাংলাদেশ মিশনের কর্মকর্তারা।

শনিবার, বাংলাদেশ নিহতদের মধ্যে ২৩ জনের নাম প্রকাশ করেছে।ত্রিপোলিতে বাংলাদেশ দূতাবাস ও পররাষ্ট্র মন্ত্রণালয় আহতদের পরিচয় প্রকাশ করেছে।

নিহত ২৩ জন হলেন- গোপালগঞ্জের সুজন ও কামরুল, মাদারীপুরের জাকির হোসেন, জুয়েল, ফিরুজ, জুয়েল-২, মানিক, আসাদুল, আইনাল মোল্লা, মনির, সজিব, শাহীন ও শামীম, ঢাকার আরফান, মাগুরার লাল চাঁদ, কিশোরগঞ্জের রাজন, রহিম, শাকিল, সাকিব, আকাশ, সোহাগ ও মুহাম্মদ আলী এবং যশোরের রাকিবুল।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ