কাতারের সাথে ২-০ গোলে হারলেও সেটিকে ভালো ফল বলা যায়: জাহিদ হাসান এমেলি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ ডিসেম্বর ২০২০, ১৩:১৪

কাতার বাংলাদেশের চাইতে বহুগুন এগিয়ে, এতে কারো সন্দেহ নেই । এশিয়ার চ্যাম্পিয়ন, বিশ্বকাপ ফুটবলের আয়োজক দেশ। তাই কাতারের সাথে তুলনা করা অথবা জয়ের স্বপ্ন দেখে এক প্রকার বোকামি ছাড়া আর কিছুই নয়। তারপরও জামালদের সম্প্রতিক পার্ফরমেন্সে জয়ের আশায় বুক বাধতেই পারে ফুটবল প্রেমিরা। সেটি দোষের কিছু নয়। তবে স্বপ্নে বিভোর না হয়ে বাস্তবেই থাকতে বললেন বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক খেলোয়ার জাহিদ হোসেন এমেলি।

তার মতে আজকের ম্যাচে কাতারকে ঘায়েল করার একটিই রাস্তা, সেটি হলো যে কোন ভাবেই ম্যাচের শুরুতেই কাতারকে গোল করতে দেয়া যাবে না। ম্যাচের প্রথম ২০ মিনিটে যদি কাতারকে কোন ভাবে গোল বঞ্চিত করা যায় তবে তারা স্কোর করতে মরিয়া হয়ে উঠবে। কিছুটা এলোমেলো ফুটবল খেলা শুরু করবে। আর সেই সুযোগটাই নিতে হবে জামালদের। তবে যদি কোন ভাবে বাংলাদেশ এগিয়ে যেতে পারে তাহলে ম্যাচে লড়াই হবে জমজমাট।

জাহিদ হাসান এমেলি যমুনা নিউজকে জানান, বাংলাদেশের ডিফেন্স বেশ কিছু দুর্বলতা রয়েছে সেগুলো কাটিয়ে উঠতে হবে এই ম্যাচে। কোনভাবেই ভুল করা যাবে না। যদি শুরুতেই বাংলাদেশ গোল হজম করে ফেলে তখন খেলার চিত্র পাল্টে যাবে। আরও ভয়ংকর হয়ে উঠবে কাতার। নেপাল বাংলাদেশের সাথে যে ভুল গুলো করেছে কাতার অবশ্যই সেই সব ভুল করবে না। তাই বেশ সতর্ক থাকতে হবে বাংলাদেশের।

এমেলি আশা করছেন জাতীয় দলের কোচ নিশ্চই লড়াই করার জন্যই ছক কষেছেন। কোচের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারলে ভালো কিছু আশা করাই যায়। জাতীয় দলের এই ফুটবলারের প্রত্যাশা একটি পয়েন্ট যেন নিয়ে আসতে পারে বাংলাদে। যদিও এটি বেশ কঠিন তবুও তিনি এই স্বপ্ন দেখছেন। তিনি বলেন যদি হারতেও হয় আমি মনে করি ১-০ অথবা ২-০ গোলে হারলে সেটা আমাদের জন্য ভালো ফলাফলই হবে।

এর আগে ঘরের মাঠে বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচে কাতারের সাথে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ