আগুয়েরোর হ্যাটট্রিকে হাডার্সফিল্ডকে উড়িয়ে দিল ম্যানসিটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ আগস্ট ২০১৮, ০০:২৫

ঢাকা, ২০ আগস্ট, এবিনিউজ : সের্হিও আগুয়েরো দুর্দান্ত এক হ্যাটট্রিকে হাডার্সফিল্ড টাউনকে উড়িয়ে দিয়েছে ম্যানচেস্টার সিটি। গোল উৎসবে মেতে উঠলেন গাব্রিয়েল জেসুস ও দাভিদ সিলভাও। প্রিমিয়ার লিগে আগুয়েরোর এটি নবম হ্যাটট্রিক। প্রতিযোগিতার ইতিহাসে তার চেয়ে বেশি হ্যাটট্রিক আছে কেবল অ্যালান শিয়েরারের (১১)।

ইতিহাদ স্টেডিয়ামে রবিবার শুরু হওয়া ম্যাচটি ৬-১ গোলে জিতেছে সিটি। ঘরের মাঠে আগুয়েরোর নৈপুণ্যে ম্যাচের ২৫তম মিনিটে এগিয়ে যায় গতবারের চ্যাম্পিয়নরা। গোলরক্ষক এদেরসনের লম্বা করে বাড়ানো বল ডি-বক্সের বাইরে নিয়ন্ত্রণে নিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে এগিয়ে আসা গোলরক্ষকের উপর দিয়ে জালে জড়ান আর্জেন্টাইন স্ট্রাইকার।

এরপর ৩১তম মিনিটে হাডার্সফিল্ডের খেলোয়াড়রা ডি-বক্সের বাইরে বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে পেয়ে যান জেসুস। ভেতরে ঢুকে বাঁ পায়ের জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

চার মিনিট পর গোলরক্ষকের ভুলে ব্যবধান আরও বাড়ায় সিটি। বাঁদিক থেকে ফরাসি ডিফেন্ডার বাঁজামাঁ মাঁদির নিচু ক্রস ইংলিশ গোলরক্ষক বেন হ্যামারের হাত ফসকে বেরিয়ে গেলে আলগা বল অনায়াসে ঠিকানায় পাঠান আগুয়েরো।

প্রথমার্ধের শেষের দিকে ৪৩তম মিনিটে সতীর্থের হেডে ছয় গজ বক্সে বল পেয়ে আলতো টোকায় ব্যবধান কমান স্লোভেনিয়ার ডিফেন্ডার ইয়ন গোরেংক স্তানকোভিচ।

দ্বিতীয়ার্ধের শুরুতেই তৃতীয় মিনিটে প্রায় ২২ গজ দূর থেকে দারুণ ফ্রি-কিকে সামনের রক্ষণ প্রাচীরের উপর দিয়ে দলের চতুর্থ গোলটি করেন স্পেনের মিডফিল্ডার দাভিদ সিলভা। জায়গা থেকে নড়ার সুযোগ পাননি গোলরক্ষক।

এরপর ৫৭তম মিনিটেই হ্যাটট্রিকটি পেতে পারতেন আগুয়েরো। কিন্তু ২৫ গজ দূর থেকে তার জোরালো শট পোস্টে বাধা পায়। ৭১তম মিনিটে তার আরেকটি শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান হ্যামার।

বাঁ-দিক থেকে মাঁদির নিচু ক্রসে লাফিয়ে উঠে ব্যাকহিলে গোলরক্ষককে পরাস্ত করেন আগুয়েরো।

শেষের দিকে ৮৪তম মিনিটে বাঁদিক থেকে ডি-বক্সে ঢুকে জার্মান মিডফিল্ডার লেরয় সানের নেওয়া শট গোলরক্ষকের গায়ে প্রতিহত হয়। তবে ফিরতি বল ডাচ ডিফেন্ডার টেরেন্স কনগোলোর পায়ে লেগে জালে ঢুকে যায়।

শিরোপা ধরে রাখার অভিযান শুরু করা দুই জয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট হলো ৬।

এবিএন/মাইকেল/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ