১২৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে টাইগাররা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২১, ১৬:১৬ | আপডেট : ২০ জানুয়ারি ২০২১, ১৭:১৯

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ১২৩ রানের লক্ষ্যে নেমেছে বাংলাদেশ। এই রিপোর্ট লেখা পর্যন্ত ১২ ওভারে বিনা উইকেটে তাদের সংগ্রহ ৪১ রান।

দুটি করে চার মেরে লিটন দাস ১০ রানে খেলছেন। চারটি চারে তামিম ইকবাল অপরাজিত আছেন ২০ রানে।

মিরপুর শের-ই-বাংলায় টস জিতে ফিল্ডিং নিয়ে দুর্দান্ত বাংলাদেশ। মোস্তাফিজুর রহমান শুরুর ধাক্কা দেন, পরে সাকিব আল হাসানের ঘূর্ণিতে বেসামাল হয়ে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। তার সঙ্গে অভিষিক্ত হাসান মাহমুদের পেসে নাকাল সফরকারীরা। ক্যারিবিয়ানরা গুটিয়ে যায় ১২২ রানে।

নিজের প্রথম তিন ওভারে ওপেনার সুনীল অ্যামব্রিস ও জশুয়া ডা সিলভাকে ফেরান মোস্তাফিজ। দলীয় ৫৬ রানের মধ্যে সাকিবের শিকার আন্দ্রে ম্যাকক্যার্থি, অধিনায়ক জেসন মোহাম্মদ ও এনক্রুমাহ বোনার।.

পাঁচ ব্যাটসম্যানের পতনের পর প্রতিরোধ গড়েন কাইল মায়ার্স ও রোভম্যান পাওয়েল। ৫৯ রানের জুটি গড়েন তারা। ২৮ রানে রোভম্যানকে ফিরিয়ে প্রথম আন্তর্জাতিক উইকেট পান হাসান। পরের বলে রেমন রেইফারকে ফিরিয়ে প্রথম ওয়ানডেতেই হ্যাটট্রিকের সুযোগ তৈরি করেন তিনি। আলজারি জোসেফ তার বল ঠেকিয়ে হ্যাটট্রিক বঞ্চিত করেন।

অবশ্য পরের তিন ওভারে শেষ ৩ ব্যাটসম্যান বিদায় নেন। মেহেদী হাসান মিরাজ ইনিংস সেরা ব্যাটসম্যান মায়ার্সকে ৪০ রানে লিটন দাসের ক্যাচ বানান। আকিল হাসানকে বিদায় করে তৃতীয় উইকেট পান হাসান। আর সাকিবের চতুর্থ শিকার হয়ে শেষ ব্যাটসম্যান আলজারি বিদায় নেন।

নিষেধাজ্ঞা কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা সাকিব ৭.২ ওভারে ২ মেডেনসহ ৮ রান দিয়ে নেন ৪ উইকেট। অভিষেক ওয়ানডেতে হাসান নেন ৩ উইকেট। দুটি পান মোস্তাফিজ।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ