রাজসিক প্রত্যাবর্তন নবাবের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২১, ১৬:৪৯

প্রথমার্ধের খেলায় বোলিং পারফর্মেন্সে অন্য কারো জায়গাই রাখলেন না বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচের সকল জয় জয়কার যাচ্ছে সাকিবের ঘরে। প্রশংসার এক পর্যায়ে সাকিব আল হাসান সম্পর্কে, “সে একজন ভিনগ্রহ থেকে আসা খেলোয়ার।’ মন্তব্য করেন জাতীয় দলের সাবেক খেলোয়ার রাকিবুল হাসান।

বল করেছেন ৭ ওভার ২ বল, রান দিয়েছেন ৮, উইকেট নিয়েছেন ৪টি। তার শিকার করা উইকেটের মধ্যে রয়েছে উইন্ডিজ দলের অধিনায়ক জেসন মোহাম্মদও। এ যেন প্রত্যাশিত সাকিব আবার ফিরলেন তার স্বরুপে। নিজের অলরাউন্ডার পরিচয় দিয়ে দিলেন একাংশের খেলায়।

নিষেধাজ্ঞা শেষে ‘বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপ’ এ চ্যাম্পিয়ন ‘জেমকন খুলনা’র হয়ে খেলেছেন সাকিব। সবার চোখ একটু বিশেষভাবেই ছিলো তার দিকে। সেখানে খুব একটা ভালো খেলতে না পারলেও দর্শক, ভক্তদের মনের শঙ্কা কাটিয়ে আজকের খেলায় এই বিশ্বসেরা অলরাউন্ডার দেখিয়ে দিলেন তার বোলিং জাদু।

২০১৯ সালের ২৯ অক্টোবর ১ বছরের জন্য সকল ধরনের ক্রিকেটে অংশগ্রহণে নিষেধাজ্ঞা দেয়া হয় বাংলাদেশ ক্রিকেটের গর্ব সাকিব আল হাসানের ওপর। নিষেধাজ্ঞা শেষে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলছেন তিনি।

উল্লেখ্য, টাইগাররা ওয়ানডে স্ট্যাটাস পাওয়ার পর এই প্রথম ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে অংশগ্রহণ করছে। এর আগে আন্তর্জাতিক ম্যাচ থেকে এতদিনের বিরতিতে থাকেনি দল। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে টাইগার্স ও সাকিব আল হাসানের পারফর্মেন্সে আশাবাদী দেশের সকল ক্রিকেট অনুরাগীরা।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ