সিরিজ হারের পর নেতৃত্ব নিয়ে শঙ্কায় পেইন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০২১, ১৮:২১

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ হারের পর অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইনের নেতৃত্ব নিয়ে উঠেছে প্রশ্ন। নিজেদের দুর্গ হিসেবে খ্যাত ব্রিসবেনের গ্যাবায় শেষ দিনে রেকর্ড রান তাড়া করে জিতেছে টিম ইন্ডিয়া।

এমন হারের পর অনেকেই দাবি করেছেন, নেতৃত্ব থেকে পেইনকে সড়ানো হোক। তবে অজি অধিনায়ক এখনই দায়িত্ব ছাড়তে চান না। বরং নিজের অসম্পূর্ণ কাজগুলো করে যেতে চান তিনি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে স্টিভ স্মিথের বল টেম্পারিং কান্ডের পরেই অস্ট্রেলিয়ার নেতৃত্বের দায়িত্ব দেয়া হয় উইকেটরক্ষক ব্যাটসম্যান পেইনকে। তবে তার অধীনে অস্ট্রেলিয়া কখনোই নিজেদের পরিচিত প্রতাপশালী চেহারায় ছিল না।

এদিকে পেইনের নিজের পারফরম্যান্সও তার পক্ষে খুব বেশি কথা বলছে না। উইকেটের সামনে দাঁড়িয়ে দলকে যেমন সামনে থেকে নেতৃত্ব দিতে ব্যর্থ, তেমনি উইকেটের পেছনেও একের পর এক ভুল করে গেছেন তিনি। ভারতকে শেষ টেস্টে জেতানো রিশাভ পান্টও তার হাতেই পেয়েছেন জীবন।

এমতাবস্থায় অস্ট্রেলিয়ার মতো দলের অধিনায়ক হিসেবে পেইনের ওপর আস্থা রাখতে পারছেন না সমর্থক ও ক্রিকেট বিশ্লেষকরা। তবে এখনো নেতৃত্ব চালিয়ে যাওয়ার ব্যাপারে আশাবাদী তিনি।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে পেইন বলেন, এই মুহূর্তে সত্য কথা বলতে আমি এখানে শুধুই একটি টেস্ট জেতার চেস্টা করতে এসেছিলাম। আমরা এখন সামনে দক্ষিণ আফ্রিকা সিরিজ নিয়ে ভাবছি। আমাদের একটিই লক্ষ্য, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে পৌঁছানো। আমি মনে করি সেটা এখনো সম্ভব। এ জন্য এটাই এখন আমার এবং আমার দলের জন্য মূল ভাবনার বিষয়।

অজি টেস্ট অধিনায়ক আরো বলেন, একজন ক্রীড়াবিদ হিসেবে বলবো, ভালো দিনের চেয়েও বাজে দিন বেশি আসতে পারে। একইভাবে ব্যাটিং এবং উইকেটরক্ষণেও বাজে দিন আসতে পারে। ক্রিকেটে সবসময় আপনার মনের মতো করে সবকিছু হবে না, জীবনেও। আমি আগেও বলেছি আমার উন্নতির জায়গা রয়েছে। আমি এখনো এই দলকে নেতৃত্ব দিতে চাই। আমাদের দল হিসেবে অনেক কিছু করা বাকি আছে। আমি এই কাজটা শেষ করতে চাই।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ