বিশ্বকাপ না জিতলেও জাতীয় দলে খেলে যাবো: মেসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ মে ২০১৮, ১৭:৩৬ | আপডেট : ১৬ মে ২০১৮, ১৭:৪০

ঢাকা, ১৬ মে, এবিনিউজ : ২০১৪ বিশ্বকাপের ফাইনালের দুঃস্বপ্ন আর কোপা আমেরিকার তিনটি ফাইনালের হতাশা এতটাই ভারী হয়ে গিয়েছিলো লিওনেল মেসির জন্য যে, জাতীয় দল থেকে অবসরের সিদ্ধান্তই নিয়ে ফেলেছিলেন আর্জেন্টাইন সুপারস্টার। ভক্ত-সমর্থক, এএফএ এমনকি আর্জেন্টিনার প্রেসিডেন্ট পর্যন্ত অনুরোধ করেছিলেন জাতীয় দলে ফিরে আসার জন্য। লাখো-কোটি ভক্ত সমর্থককে হতাশ করেননি মেসি। তিনি ফিরেছেন আকাশি-সাদা জার্সিতে। আর তাই, বিশ্বকাপ জয়ের দীর্ঘদিনের লালিত স্বপ্নটা নতুন করে দেখছে আর্জেন্টিনা সমর্থকরা।

 ক্লাবের হয়ে জেতা ট্রফিতে শোকেচটা ভরে গেছে মেসির। তবে শোকের সবচেয়ে গুরুত্বপূর্ণ 'জায়গাটা' এখনও ফাঁকা স্বর্ণের ওই ট্রফিটার জন্য। সে ফাঁকা জায়গাটা পূরণের সুযোগ এবার রাশিয়ায়। অনেকের ধারণা এবারের আসরটিই হবে মেসির শেষ বিশ্বকাপ। আর বিশ্বকাপ জিততে না পারলে জাতীয় দল থেকে একেবারেই বিদায় নিয়ে নেবেন ৩০ বছর বয়সী এ তারকা।

তবে মেসি বলছেন ভিন্ন কথা। তিনি আর্জেন্টিনার টিভি চ্যানেল টিওয়াইসি স্পোর্টকে জানান, আমরা যদি বিশ্বকাপ জিততে নাও পারি তারপরেও আমি জাতীয় দলের হয়ে খেলা চালিয়ে যাবো।

 
২০১৬ সালে তার অবসরের সিদ্ধান্তের জন্য কিছুটা আক্ষেপও ঝরে পড়লো মেসির কণ্ঠে। ওটা বলার পর (অবসরের কথা), আমি ভেবেছিলাম এটা সঠিক সিদ্ধান্ত হয়নি। এটা ওইসব তরুণ এবং সকল মানুষের জন্য ভুল বার্তা দিতে পারতো যারা নিজেদের স্বপ্ন পূরণের জন্য লড়াই করে। আপনি যা চান তার জন্য লড়াই চালিয়ে যান।

বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছানোই আর্জেন্টিনার জন্য সফলতা হিসেবে বিবেচিত হবে বলে মত মেসির। এরচেয়ে বেশি যাই হোক সেটা হবে বোনাস।

সেরা চারে জায়গা করে নেয়াই হবে একটি ভালো বিশ্বকাপ। 'আর্জেন্টিনা সেখানে থাকার দাবি রাখে কারণ তাদের সেই ইতিহাস আছে। এটা অর্জনের জন্য কঠোর পরিশ্রমের দরকার তবে আমি মনে করি আমাদের আবারও সেখানে থাকতে হবে।

আগামী ১৬ জুন আইসল্যান্ডের বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে লড়বে জর্জ সাম্পাওলির আর্জেন্টিনা। গ্রুপে তাদের অপর দুই প্রতিদ্বন্দ্বী ক্রোয়েশিয়া এবং নাইজেরিয়া।

 

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ