ena
maisha
bioMed

প্রিমিয়ার লিগের সেরা কোচের পুরস্কার জিতলেন গার্দিওলা

ঢাকা, ১৬ মে, এবিনিউজ : ইংলিশ প্রিমিয়ার লিগে এবার ম্যানচেস্টার সিটির জন্য রেকর্ড গড়ার মৌসুম। দাপটের সঙ্গে প্রতিদ্বন্দ্বীদের তোয়াক্কা না করেই লিগের শিরোপা ঘরে তুলেছে পেপ গার্দিওলার দল। আর তাই লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের সেরা কোচের পুরস্কার পেলেন ৪৭ বছর বয়সী এই কোচ।

 

পাঁচ ম্যাচ হাতে রেখেই লিগ জিতে নিয়েছে ম্যানসিটি। এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডও তাদের দখলে। লিগে এক মৌসুমে সর্বোচ্চ ৩২টি জয়ের রেকর্ডও গড়েছে দলটি। শেষ ম্যাচে সাউদাম্পটনের বিপক্ষে ১-০ গোলের জয়ে প্রথম দল হিসেবে প্রিমিয়ার লিগ ইতিহাসে ১০০ পয়েন্টের মাইলফলক স্পর্শ করেছে পেপ গার্দিওলার দল। দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে ১৯ পয়েন্টে এগিয়ে থেকে দ্বিতীয় দলের থেকে সর্বোচ্চ ব্যবধানে লিগ জয়ের রেকর্ডও তাঁদের দখলে। স্বাভাবিকভাবেই লিগের সফল কোচ গার্দিওলাই।

 

লিগ ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের ভোটে সেরা কোচের পুরস্কার জিতেছে এবারের মৌসুমের প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন কোচ। ২০১৭-১৮ মৌসুমে প্রিমিয়ার  লিগে ম্যানসিটি সেরা দল তো বটেই, লিগের ইতিহাসে সেরা অর্জনও এই দলের। সবচেয়ে বেশি পয়েন্ট, জয়, গোল, টাইটেল জয় এবং প্রতিদ্বন্দ্বী দলগুলোর চেয়ে বেশি ব্যবধানে এগিয়ে আছে তাঁরাই।

 

এর আগে এলএমএ পুরস্কার পেয়েছেন অ্যান্তোনিও কন্তে, ক্লাউদিও, হোসে মরিনিয়োর মতো কোচরা। তবে স্যার অ্যালেক্স ফার্গুসন সর্বোচ্চ ১১ বার এই সম্মাননা অর্জন করেছেন।


এবিএন/মমিন/জসিম