আজকের শিরোনাম :

করুনারত্নের বলে ফিরলেন সাকিব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২১, ১৬:৫৫

মাঠে নেমেই দুটি বাউন্ডারি মারলেন। সাকিব আল হাসান যেন শ্রীলঙ্কান বোলারদের বলে দিলেন, ‘সাবধান! আমি কিন্তু আজ ঝড় তুলতেই মাঠে নেমেছি।’ কিন্তু সাকিবের সতর্কবার্তা মোটেও গায়ে মাখলেন না লঙ্কান বোলাররা। উল্টো ঝড়ের আভাস দেয়া সাকিবের স্ট্যাম্প সমূলে উৎপাটন করে দিলেন লঙ্কান পেসার চামিকা করুনারত্নে।

লিটন আউট হওয়ার পর মাঠে নেমে মাত্র ৭ বল উইকেটে টিকলেন। দুই বাউন্ডারিতে রান করলেন ১০টি। এরপরই করুনারত্নের বলে বোল্ড হয়ে গেলেন। বল ছিল লেগ স্ট্যাম্পের ওপর। সাকিব চেয়েছিলেন ফ্লিক করতে। কিন্তু ডেলিভারিটি ছিল খুবই নিখুঁত। ব্যাট ফাঁকি দিয়ে গিয়ে আঘাত হানে স্ট্যাম্পে।

এ রিপোর্ট লেখার সময় বাংলাদেশের রান ৯ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৫। ৩৪ রান নিয়ে ব্যাট করছেন নাইম এবং ৩ রান নিয়ে ব্যাট করছেন মুশফিকুর রহীম।

ওপেনিং নিয়ে সব সময়ই সমালোচনা। কারণ, ওপেনাররা কখনোই একটি ভালো সূচনা এনে দিতে পারেন না। সেই অপবাদ ঘোচাতেই কি না আজ শ্রীলঙ্কার বিপক্ষে ধনুর্ভঙ্গ পণ করে নেমেছেন নাইম শেখ এবং লিটন দাস।

এ দু’জনের দারুণ ব্যাটিংয়ে সুপার টুয়েলভের প্রথম ম্যাচে উড়ন্ত সূচনা করেছে বাংলাদেশ। প্রথম ৫ ওভারে বাংলাদেশ স্কোরবোর্ডে সংগ্রহ করেছে ৩৮ রান। সবাই ধরে নিয়েছিল, পাওয়ার প্লেটা ভালোভাবেই শেষ করতে পারবেন বাংলাদেশ।

কিন্তু না, সেটা আর হলো না। হার্ড হিটিং করতে গিয়েই বিপদ ডেকে আনলেন লিটন দাস। বলকেই কেন যেন মাথার ওপর দিয়ে পার করতে পারেন না। লাহিরু কুমারার বলটিকে লিটন চেষ্টা করেছিলেন ৩০ গজের ওপর দিয়ে বাউন্ডারি পার করাতে। কিন্তু বলটি মিড অফে দাসুন সানাকার হাতের মুঠোয় চলে যায়। ৪০ রানের মাথায় পড়লো প্রথম উইকেট।

সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই বাংলাদেশের মুখোমুখি শ্রীলঙ্কা। ম্যাচের শুরুতেই টস জিতেছেন শ্রীলঙ্কান অধিনায়ক দাসুন সানাকা।

এ ম্যাচে বাংলাদেশ দলে এসেছে এক পরিবর্তন। তাসকিন আহমেদের পরিবর্তে দলে জায়গা করে নিয়েছেন স্পিনার নাসুম আহমেদ। অপরদিকে শ্রীলঙ্কা দলেও এক পরবর্তন এসেছে। মহিশ থিকশানার বদলে জায়গা পেয়েছেন ভিনুরা ফার্নান্দো।  

বাংলাদেশের একাদশ:
নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ:
দাসুন শানাকা (অধিনায়ক), অভিষ্কা ফার্নান্দো, ভানুকা রাজাপাকসা, কুশল পেরেরা (উইকেটরক্ষক), দীনেশ চান্দিমাল, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুণারত্নে, দুশমান্থা চামিরা, ভিনুরা ফার্নান্দো, পাথুম নিশাঙ্কা ও লাহিরু কুমারা।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ
ksrm