ইংল্যান্ডের বিপক্ষে ১২৪ রানে থেমেছে বাংলাদেশ 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২১, ১৭:৪৭ | আপডেট : ২৭ অক্টোবর ২০২১, ১৯:১২

টস জিতে ব্যাটিং নেয়ার সময় মাহমুদউল্লাহ রিয়াদ বলেছিলেন যে, উইকেট খুবই ভালো এবং ইংল্যান্ডের বিপক্ষে ভালো সংগ্রহ দাঁড় করাতে চান। তবে পারফরম্যান্সে অধিনায়কের কথার প্রতিফলন ঘটাতে পারেনি বাংলাদেশের ব্যাটাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ২০ ওভারে ১২৫ রান সংগ্রহ করেছে বাংলাদেশ।  সেটাও হয়েছে শেষ দিকে নাসুম আহমেদের ৯ বলে ১৯ রানের ক্যামিও ইনিংসে।  

টস জিতে আগে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশ। ইংল্যান্ডের বিপক্ষে প্রথমবার টি-টোয়েন্টি খেলতে নামার দিনে ইনিংসের তৃতীয় ওভারে দ্বিতীয় বলে সাজঘরে ফেরেন লিটন দাস। স্পিনার মঈন আলির বলে তুলে মারতে গিয়ে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগে দাঁড়িয়ে থাকা লিয়াম লিভিংস্টোনের হাতে ক্যাচ তুলে দেন ডানহাতি এই ওপেনার। 

৮ বলে ৯ রান করে সাজঘরে ফেরেন লিটন। পরের তুলে মঈনের বলে তুলে মারতে গিয়ে ক্রিস ওকসের হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হয়েছেন ৭ বলে ৫ রান করা নাইম শেখ। থিতু হতে পারেননি সাকিব আল হাসানও। ওকসের বলে তুলে মারতে গিয়ে শর্ট ফাইন লেগে ক্যাচ তুলে দেন তিনি। তাতে পাওয়ার প্লেতে ৩ উইকেট হারিয়ে মাত্র ২৭ রান তোলে বাংলাদেশ।


পাওয়ার প্লে শেষ হওয়ার পর অবশ্য খানিকটা প্রতিরোধ গড়ে তোলেন মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ। তারা দুজনে মিলে যোগ করেন ৩৭। লিভিংস্টোনের বলে রিভার্স সুইপ করতে গিয়ে লেগ বিফোর উইকেটে আউট হয়েছেন মুশফিক। শ্রীলঙ্কার বিপক্ষে হাফ সেঞ্চুরি করা ডানহাতি এই ব্যাটার সাজঘরে ফেরেন ৩০ বলে ২৯ রান।

ছয়ে নেমে থিতু হতে পারেননি আফিফ হোসেন। স্পিনার লিভিংস্টোনের বলে রান আউট হয়েছেন ৫ রান করা আফিফ। মূলত মাহমুদউল্লাহর সঙ্গে ভুল বোঝাবুঝিতে রান আউট হয়েছেন বাঁহাতি এই ব্যাটার। লিভিংস্টোনের বলে তুলে মারতে গিয়ে আউট হয়েছেন ১৯ রান মাহমুদউল্লাহ।

টাইমাল মিলসের বলে শর্ট ফাইন লেগ দিয়ে স্কুপ করতে গিয়ে ওকসের হাতে ক্যাচ দিয়ে আউট হয়েছেন ১০ বলে ১১ রান করা শেখ মেহেদি হাসান। শেষ দিকে ৯ বলে অপরাজিত ১৯ রানের ক্যামিও ইনিংস খেলেছেন নাসুম। ইংল্যান্ডের হয়ে মিলস তিনটি, মঈন ও লিভিংস্টোন নিয়েছেন দুটি করে উইকেট। 

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ- ১২৪/৯ (ওভার ২০) (মুশফিক ২৯, মাহমুদউল্লাহ ১৯, নাসুম ১৯*, সোহান ১৬; মিলস ৩/২৭, মঈন ২/১৮, লিভিংস্টোন ২/১৫)

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
ksrm