মায়েদের নামে জার্সিতে নামবে রাজশাহীর খেলোয়াড়রা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০১৯, ২১:৪৯

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ১৫তম ম্যাচে মঙ্গলবার (১৫ জানুয়ারি) খুলনা টাইটান্সের মুখোমুখি হয় রাজশাহী কিংস। এরপর বুধবার (১৬ জানুয়ারি) আরেক ম্যাচে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে মাঠে নামবে মেহেদী হাসান মিরাজের দল। আর সেই ম্যাচে মায়েদের নামে জার্সি পরে নামবে রাজশাহীর খেলোয়াড়রা।

মায়েদের সম্মানে অভিনব এই উদ্যোগ নিয়েছে রাজশাহী। বিপিএলে এমন ঘটনা আগে ঘটেনি। শুধু বিপিএলেই নয়, এমন ঘটনা ঘটেনি বাংলাদেশের ক্রিকেটেও। তাই বিপিএলের ইতিহাসে এমন ঘটনা হবে প্রথমবার। খোলোয়াড়দের জার্সিতে নিজেদের নামের পরিবর্তে লেখা থাকবে প্রত্যেক খেলোয়াড়ের নিজের মায়ের নাম। তাতে বাংলাদেশের হয়ে লেখা হয়ে যাবে নতুন ইতিহাস।

যেমন মিরাজের জার্সি নম্বর থাকবে ৫৩, কিন্তু নাম লেখা থাকবে তার মায়ের-মিনারা! লরি ইভান্সের জার্সিতে তেমনি লেখা থাকবে ‘সুজান’।

সংবাদ বিজ্ঞপ্তিতে রাজশাহী জানিয়েছে, আমাদের প্রাত্যহিক জীবনে মায়েদের যে অবদান ও ভূমিকা, তাতে জার্সিতে মায়ের নাম পরে মাঠে নামতে বিশেষ কোনো উপলক্ষের প্রয়োজন হয় না।

দলপতি মিরাজ জানিয়েছেন, এমন কিছুর অভিজ্ঞতা আমার প্রথমবার হবে। মায়েদের জন্য কিছু করতে পারা আমাদের জন্য সত্যিই বিশেষ কিছু। আমরা ম্যাচটি জিতে মায়েদের উৎসর্গ করতে চাই।

দলের সহ-অধিনায়ক সৌম্য সরকার মায়েদের জন্য কিছু করার সুযোগকে দেখছেন এভাবে, আমাদের দেশে মনে হয় এ রকম কিছু এটিই প্রথম। সবসময় আমরা নিজের নাম বা ডাকনাম নিয়ে খেলেছি। এরকম কিছু হতে পারে, আগে ভাবিনি। আমরা সবসময় বলি, মায়ের জন্য কিছু করতে চাই। এবার সেটিই করে দেখানোর সময়। ম্যাচটি জিতে মায়েদের উৎসর্গ করতে চাই আমরা।

রাজশাহী কোচ ও সাবেক দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার ল্যান্স ক্লুজনার জানান, মা আমার কাছে বিশেষ একজন। আমার দিনটি কেমন গেল, সেটি সবার আগে সবসময় তিনিই জানতে চান। প্রতিদিন তার সঙ্গে কথা বলি আমি। আমরা অনেকেই প্রায়ই মায়েদের ভুলে যাই, চারপাশের অন্যদের নিয়ে ভাবনায় পড়ি। আমি তাই সবার প্রতি আবেদন জানাব, দিনে অন্তত একবার মায়ের সঙ্গে কথা বলতে এবং আমাদের জন্য যা করেছেন, সেটিকে মূল্যায়ন করতে।

কিংসের প্রধান নির্বাহি অফিসার তাহমীদ আজিজুল হক জানালেন, কোটি কোটি মানুষের অনুপ্রেরণার নাম-মা। এটা থেকে রাজশাহী কিংসও ব্যতিক্রম নয়। মায়েদের প্রতি শ্রদ্ধা দেখাতে এই উদ্যোগ। মায়েরাই তো জাতির আসর মেরুদণ্ড।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food