রোনালদোর গোলে ইতালিয়ান সুপার কাপ জিতল জুভেন্টাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০১৯, ১১:২৭

রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়ার পর ক্লাবটিতে প্রথম শিরোপা জয়ের স্বাদ পেলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। ইতালিয়ান সুপার কাপের শিরোপা জয়ে গোলের দেখা পেয়েছেন পর্তুগিজ এ সুপারস্টার।

জুভেন্টাসের হয়ে প্রথম কোনো ফাইনালে খেলতে নেমে নিজের স্বরূপ দেখালেন রোনালদো। শক্তিশালী এসি মিলানের বিপক্ষে ইতালিয়ান সুপার কাপের ফাইনালে গোল পেয়েছেন তিনি। আর তার একমাত্র গোলে ভর করে এ প্রতিযোগিতায় ১-০ গোলে শিরোপা জিতেছে জুভেন্টাস।

সৌদি আরবের জেদ্দায় কিং আবদুল্লাহ স্পোর্টস সিটি স্টেডিয়ামে বুধবার রাতে প্রথমার্ধে ভালো দুটি সুযোগ পেয়েছিল জুভেন্টাস। ৩১তম মিনিটে পাল্টাআক্রমণে জর্জো কিয়েল্লিনির ভলি অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়। আর ৪৩তম মিনিটে রোনালদোর বাইসাইকেল কিক ক্রসবার ঘেঁষে বাইরে চলে যায়।

অবশেষে ৬১তম মিনিটে রোনালদোর নৈপুণ্যে কাঙ্ক্ষিত গোলটি পায় জুভেন্টাস। বসনিয়ার মিডফিল্ডার মিরালেম পিয়ানিচের চিপশটে বাড়ানো বল হেডে ঠিকানায় পাঠান রিয়াল মাদ্রিদের সাবেক ফরোয়ার্ড। নতুন ঠিকানায় সব প্রতিযোগিতা মিলিয়ে এ নিয়ে ২৬ ম্যাচে ১৬ গোল করলেন ৫ বারের বর্ষসেরা ফুটবলার।

৭৪তম মিনিটে বড় ধাক্কা খায় প্রতিযোগিতার সাতবারের চ্যাম্পিয়ন মিলান। এমরে কানকে ফাউল করে লাল কার্ড দেখেন কোত দি ভোয়ার মিডফিল্ডার কেসিয়ে। একজন কম নিয়ে বাকি সময়ে আর ঘুরে দাঁড়াতে পারেনি এসি মিলান। ম্যাচের বাকি সময় আর কোনো গোল না হলে ১-০ গোলের জয় নিয়ে জুভেন্টাস বছরের প্রথম শিরোপা ঘরে তোলে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ
well-food