মানিকের হ্যাটট্রিকের পর সুপার ওভারে বিকেএসপির জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:৫২

বিকেএসপি দারুণ বোলিং অল্প রানে বেধে রেখেছিল প্রাইম দোলেশ্বরকে। কিন্তু ব্যাট করতে নেমে তারা আবার পড়ে পেসার মানিক খানের তোপে। হ্যাটট্রিক করে বিকেএসপিকে ধসিয়ে মানিক। তবে শামীম হোসেন আর আকবর আলীর ব্যাটে ফের খেলায় ফিরে তারা। তবে শেষের নাটকীয়তায় ম্যাচ হয়ে যায় টাই।

ফতুল্লায় প্রিমিয়ার লিগ টি-টুয়েন্টিতে সুপার ওভারে গড়ানো ম্যাচ ২ রানে জিতেছে বিকেএসপি। আগে ব্যাট করে দোলেশ্বরের ১১১ রানের জবাবে ঠিক ১১১ রানেই থামে বিকেএসপি। সুপার ওভারে ৬ রান করেছিল বিকেএসপি। জবাবে মাত্র ৪ রান করতে পারে দোলেশ্বর। আসরের প্রথম দিনই হ্যাটট্রিকের সঙ্গে সুপার দেখল ডিপিএল।
 
টস জিতে ব্যাট করতে নেমে সুমন খান আর মুকিদুল ইসলামের তোপের মুখে পড়ে দোলেশ্বর। ৩৭ রানে হারিয়ে বসে ৪ উইকেট। পরে মাহমুদুল হাসানের ব্যাটে একশো পার করে তারা। মাহমুদুল ৪৩ বলে করেন ৪১ রান।

জবাবে ব্যাট করতে নেমেই মানিকের ছিন্নভিন্ন হয়ে যায় বিকেএসপির টপ অর্ডার। হ্যাটট্রিকসহ প্রথম চার ব্যাটসম্যানকেই আউট করেন মানিক। ১৬ রানে ৪ উইকেট হারিয়ে দিশেহারা দলকে আলোয় ফেরান শামীম ও আকবর। দুজনের ব্যাটে ঘুরে যায় ম্যাচের চেহারা। ৮০ রানের জুটির পর ফেরেন ৪৫ করা শামীম। খানিক পর দ্রুত উইকেট হারাতে থাকে বিকেএসপি।

শেষ ওভারে জেতার জন্য তাদের দরকার হয় ১০ রান। ওই ওভারে দুই রান আউটের পর বিকেএসপি তুলে ৯ রান। ম্যাচ হয়ে যায় টাই। পরে সুপার ওভারে জয় পায় বিকেএসপি।

আলিস আল ইসলামের পর টি-টুয়েন্টি অভিষেকেই হ্যাটট্রিক করলেন মানিক খান। গত বিপিএলের ৬ষ্ঠ আসরে প্রথম বাংলাদেশি হিসেবে হ্যাটট্রিক করেছিলে আলিস। এবার দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এই কীর্তি গড়লেন মানিক।

আল আমিন হোসেন এবং আলিস আল ইসলামের পর মানিক হলেন টি-টুয়েন্টিত হ্যাটট্রিক করা তৃতীয় বাংলাদেশি। এর মধ্যে দুটি হ্যাটট্রিক করেছেন আল-আমিন।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ