কেপাকে জরিমানা করলো চেলসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:৫৬

 লিগ কাপের ফাইনালে রোববার কোচ মরিজিও সারির সিদ্ধান্ত অমান্য করে বদলী বেঞ্চে যেতে অস্বীকৃতি জানানোয় চেলসি গোলরক্ষক কেপা আরিজাবালাগার এক সপ্তাহের বেতন কেটে নিয়েছে ক্লাব কর্তৃপক্ষ।

যদিও জরিমান বিষয়টি ঘোষিত হবার পর চেলসির ওয়েবসাইটে এক বিবৃতিতে কেপা পুরো ঘটনাটিতে ক্ষমা প্রার্থনা করে বলেছেন, ‘এখানে একটি ভুল বোঝাবুঝি হয়েছিল। তারপরেও পুরো ঘটনা বিবেচনায় আমিই ভুল করেছি।’

ম্যাচটিতে অতিরিক্ত সময়ের খেলা গোলশূন্য ড্র থাকার পর পেনাল্টি শ্যুট আউটে ৪-৩ গোলে জয়ী হয়ে শিরোপা অক্ষুন্ন রাখে ম্যানচেস্টার সিটি। ক্লাব থেকে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়েছে ম্যাচের পরেও বিষয়টি নিয়ে সারি ও কেপার মধ্যে আলোচনা হয়েছে। ওই সময় কোচ, সতীর্থ ও ক্লাবের কাছে বিশ্বের সবচেয়ে দামী গোলরক্ষক কেপা ক্ষমা চেয়েছেন বলে সারি নিশ্চিত করেছেন। একইসাথে সারি একথাও বলেছেন ডিসিপ্লিনারি কমিটি এখন কেপার বিপক্ষে কোন ধরনের শাস্তিমূলক ব্যবস্থা নিবে কিনা এটা সম্পূর্ণই ক্লাবের সিদ্ধান্ত। কিন্তু আমার কাছে পুরো বিষয়টি শেষ হয়ে গেছে।

ম্যাচের একেবারে শেষ মুহূর্তে কেপা কিছুটা ইনজুরিতে পড়লে প্রয়োজনীয় চিকিৎসা গ্রহণ করেছিলেন। ঐ সময় দ্বিতীয় গোলরক্ষক হিসেবে উইলি কাবালেরোকে নামাতে চাইলেও স্পট কিকের অতীত অভিজ্ঞতায় নিজেকেই এখানে বেশী যোগ্য মনে করে সারির সিদ্ধান্তে অস্বীকৃতি জানান কেপা। কেপার এই আচরণে সারি ক্ষিপ্ত হয়ে বেঞ্চ ছেড়ে ভিতরে চলে গিয়েছিলেন। সারি নিজেও অবশ্য স্বীকার করেছেন বিষয়টি সম্পূর্ণই ভুল বোঝাবুঝির কারনে হয়েছে। কিন্তু কেপা যেভাবে তীব্র প্রতিক্রিয়া জানিয়েছে তা সঠিক ছিল না। পুরো দল সব মিলিয়ে দারুন ইতিবাচক খেলেছে। সে কারনেই এই ধরনের প্রতিদ্বন্দ্বীতামূলক কাপ ফাইনালে একজন খেলোয়াড়ের এই ধরনের আচরণ পুরো ক্লাবের ভাবমূর্তির উপরেও প্রভাব ফেলে।

এ্যাথলেটিক বিলবাও থেকে ক্লাব বিশ্ব রেকর্ড ৭১ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে গত বছর চেলসিতে যোগ দিয়েছিলেন স্প্যানিশ এই গোলরক্ষক। ২৪ বছর বয়সী কেপাকে জরিমানার পুরো অর্থই চেলসি ফাউন্ডেশনে দান করা হবে। পুরো বিষয়টিতে দারুনভাবে হতাশ কেপা বলেছেন এই ভুল থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে তিনি আরো বেশী সতর্ক থাকার চেষ্টা করবেন। ক্লাবের দেয়া জরিমানার শাস্তিও তিনি মেনে নিয়েছেন।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ