প্রথম টেস্টে নেই মুশফিক: কোচ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০১৯, ২০:২১

পুরনো চোটে আর ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে নতুন করে আঙুলে ব্যথা। সঙ্গে যুক্ত হয়েছে কবজির সমস্যাও। আলট্রাসনোগ্রামও করা হয়েছে কিন্তু মিলেনি কোনও সুখবর। যে কারণে খেলা হয়নি দুই দিনের প্রস্তুতি ম্যাচে। মূলত এখানেই নিশ্চিত হওয়ার কথা, মুশফিক যে খেলছেন না হ্যামিল্টনে প্রথম টেস্ট। মুশফিককে সত্যিই দেখা যাচ্ছে না প্রথম টেস্টে। চোটের খেলা হচ্ছে না এই উইকেটরক্ষক-ব্যাটসম্যানের। তার বদলে প্রথম টেস্টের একাদশে নিশ্চিত ভাবে থাকছেন আরেক উইকেটরক্ষক লিটন কুমার দাস।

মুশফিকের খেলা না হলেও সুখবর মোহাম্মদ মিঠুনের। ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে হ্যামিস্ট্রংয়ের চোটে খেলতে পারেননি তৃতীয় ওয়ানডে। এরপর বিশ্রামে ছিলেন লম্বা সময় ধরে। চোট থেকে সেরে উঠেছে দুই ওয়ানডেতে দুই অর্ধশতক হাঁকানো এই ব্যাটসম্যান। মঙ্গলবার হ্যামিল্টনে এসব নিয়ে কথা বলেন দলের হেড কোচ স্টিভ রোডস।

‘মুশফিক সেরে ওঠেনি তাই তার খেলা হচ্ছে না প্রথম টেস্টে। চোট থেকে সেরে উঠেছে মোহাম্মদ মিঠুন। সে খেলার জন্য অপেক্ষায়। মিঠুন ওয়ানডেতে বেশ ভাল খেলেছে। টেস্ট সিরিজের আগে নেটেও বেশ ভালো ব্যাটিং অনুশীলন করেছে। খেলার জন্য পুরোপুরি তৈরি মনে হচ্ছে তাকে।’

আগামী ২৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার হ্যামিল্টনের স্যাডন পার্কে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে টাইগাররা। বাংলাদেশ সময় ভোর চারটায় শুরু হবে তিন ম্যাচ সিরিজের প্রথম টেস্টটি।  

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ