বিশ্বকাপে মেসির প্রমাণের কিছু নেই: ম্যারাডোনা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ জুন ২০১৮, ১৯:৫২

ঢাকা, ০১ জুন, এবিনিউজ : রাশিয়া বিশ্বকাপে লিওনেল মেসির প্রমাণের কিছু নেই বলে মনে করেন আর্জেন্টিনার কিংবদন্তি ফুটবলার দিয়াগো ম্যারাডোনা। চার বছর আগে ব্রাজিল বিশ্বকাপের ফাইনালে উঠলেও শিরোপার দেখা পায়নি আর্জেন্টিনা। অতিরিক্ত সময়ে জার্মানির মারিও গোটসের একমাত্র গোলে হতাশায় ডুবতে হয় মেসিদের। 

১৯৮৬ সালে মেক্সিকো আসরে আর্জেন্টিনার সবশেষ বিশ্বকাপ জয়ের মূল কারিগর ছিলেন অধিনায়ক ম্যারাডোনা। তার নেতৃত্বে পরের আসরে রানার্স-আপ হয় দলটি।

ক্লাব ফুটবলে সবকিছু জিতলেও জাতীয় দলের হয়ে এখন পর্যন্ত শিরোপার দেখা পাননি মেসি। তার অংশগ্রহণে টানা তিন বছর তিনটি ফাইনালে উঠেও শিরোপা জিততে পারেনি আর্জেন্টিনা। এর মধ্যে ২০১৬ সালে কোপা আমেরিকার শতবর্ষী আসরের ফাইনালে চিলির কাছে হারের পর আন্তর্জাতিক ফুটবলকেই বিদায় বলে দেন মেসি। তবে সবার দাবিতে অবসর ভেঙে ফিরে আসেন সময়ের অন্যতম সেরা এই ফুটবলার।

এবারের বিশ্বকাপে শিরোপা জিততে পারে এমন দলগুলোর কাতারে আর্জেন্টিনা নেই বলে মূল্যায়ন মেসির। মারাদোনার মতও তাই। তবে ফেভারিট প্রশ্নে ভিন্ন কারণ দেখালেন আর্জেন্টিনার সাবেক এই কোচ। 

ম্যারাডোনা জানান, আমি কোচ হোর্হে সাম্পাওলির সম্পর্কে জানি না। তিনি কিভাবে খেলান সেটাও আমি জানি না। তবে আমি অনেক খেলোয়াড়কে জানি। আমি জানি, তারা সবটুকু দিয়েই খেলবে। আমি মনে করি, তাদের জয়ের ভাল একটা সুযোগ আছে। তবে আমি আর্জেন্টিনাকে ফেভারিট বলব না। কারণ ফেভারিটরা কখনও জিতে না।

মেসি প্রসঙ্গে মারাদোনা বলেন, "আমি মেসিকে খেলা চালিয়ে যাওয়ার এবং উপভোগ করার পরামর্শ দেব। সে বিশ্বকাপ জিতুক বা নাই জিতুক সমালোচকদের ব্যাপারটা তাকে ভুলে যেতে হবে। তার দেখানোর কিছু নেই। মাঠে খেলাটা উপভোগ করতে হবে।"

এবিএন/মমিন/জসিম 

এই বিভাগের আরো সংবাদ