আট বছর পর টেস্টে ফিরলেন দীনেশ কার্তিক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ জুন ২০১৮, ১৯:২৩

ঢাকা, ০২ জুন, এবিনিউজ : দীর্ঘদিন ধরেই ভারতীয় ওয়ানডে এবং টি-টোয়েন্টি দলে খেলে যাচ্ছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান দীনেশ কার্তিক। কিন্তু টেস্টে তেমন সুযোগ পাচ্ছিলেন না নিয়মিত পারফর্মার ঋদ্ধিমান সাহার কারণে। কিন্তু এবার কপাল খুলে গেল তার। সাহার ইনজুরির কারণে দীর্ঘ ৮ বছর পর ভারতের টেস্ট দলে সুযোগ পেলেন কার্তিক।

আফগানিস্তানের বিপক্ষে আসন্ন একটি টেস্টকে সামনে রেখে মূল দলের ৯ জন খেলোয়াড়কে বিশ্রামে রেখে দল ঘোষণা করেছিল ভারত। যেখানে ছিলেন সাহাও। কিন্তু আইপিএল খেলার সময় ডান হাতের বৃদ্ধাঙ্গুলিতে ব্যথা পান এই ব্যাটসম্যান। সানরাইজার্স হায়দারাবাদের হয়ে ৫টি ম্যাচও মিস করেন তিনি।

সাহার ইনজুরিতে পাইপলাইনে থাকা ভারতের অভিজ্ঞ দুই উইকেটরক্ষক পার্থিব প্যাটেল ও দীনেশ কার্তিকের মধ্যে যে কোনো একজনকে দলে আনার জন্য বৈঠক করে শেষ পর্যন্ত দীনেশকেই বেঁছে নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। ২০০৪ সালে ভারতের টেস্ট দলে অভিষেকের পর ২৪টি টেস্ট ম্যাচে মাঠে নামার সুযোগ হয়েছে তার। আইপিএলে কলকাতার হয়ে দুর্দান্ত পারফর্ম করেছেন কার্তিক। টুর্নামেন্টে ১৬ ম্যাচে ৪৯৮ রান করেছেন প্রায় ৫০ গড় এবং ১৫০ স্ট্রাইক রেটে।

জুনের ১৪ তারিখে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টটি খেলবে ভারত। আগামী মাসের শুরুতে ইংল্যান্ডের বিপক্ষে এজবাস্টনে প্রথম টেস্টে ইংলিশদের বিপক্ষে মাঠে নামবে কোহলিরা। সেই ম্যাচ দিয়েই আবার টেস্ট দলে ফেরার সম্ভাবনা রয়েছে ঋদ্ধিমান সাহার।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ