ভারতের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জুন ২০১৯, ১৫:২৪

এবারের বিশ্বকাপ আসরের জমজমাট ম্যাচে মুখোমুখি ভারত-পাকিস্তান। ম্যাচ টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন পাকিস্তান অধিনায়্ক সরফরাজ আহমেদ। ওল্ড ট্রাফোর্ডে বাংলাদেশ সময় বেলা সাড়ে ৩টায় শুরু হবে এই মহারণ।

চারদিকে এই ম্যাচ উত্তেজনা ছড়ালেও বিশ্বকাপ মঞ্চে দুই চিরপ্রতিদ্বন্দ্বীর লড়াইয়ের ইতিহাস অবশ্য বড়ই একপেশে। বিশ্বকাপে ছয়বারের মুখোমুখিতে একবারও ভারতকে হারাতে পারেনি পাকিস্তান। 

বিশ্বকাপে একপেশে হলেও ওয়ানডে লড়াইয়ে পাকিস্তানই এগিয়ে। ১২৭ ম্যাচে পাকিস্তানের ৭৩ জয়ের বিপরীতে ভারতের জয় ৫৪টি। গত বছর এশিয়া কাপে সর্বশেষ দেখায় ভারত হেসেখেলে জিতলেও ইংল্যান্ডের মাটিতে শেষ দেখায় জয় পায় পাকিস্তান। ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে ভারতকে ১৮০ রানে হারিয়ে শিরোপা উৎসব করেছিল সরফরাজ আহমেদের দল। 

জয়ের দুই নায়ক ওপেনার ফখর জামান ও পেসার মোহাম্মদ আমির এবারও পাকিস্তানের প্রধান শক্তি। তবে দলীয় পারফরম্যান্স বিচার করলে ভারত এগিয়ে আছে সবদিক থেকেই।

তিন ম্যাচে ১০ উইকেট নেয়া আমির বিশ্বকাপ মঞ্চে ভারতের বিপক্ষে নামার আগে বেশ জোর গলায়ই বললেন, ‘অবশ্যই আমরা ভারতকে হারাতে পারি। মানসিকভাবে আরেকটু শক্তিশালী হতে পারলেই আমরা এই ম্যাচটি জিততে পারি। ইতিবাচক মানসিকতা নিয়ে মাঠে নামতে হবে আমাদের।’ 

এই ম্যাচের চাপকেই অবশ্য প্রেরণা মানছেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। বলেন, ‘এই ম্যাচের আবেদন সব সময়ই অন্যরকম। এ ধরনের বড় ম্যাচ আমাদের সেরাটা বের করে আনে। চাপ থাকে মাঠের বাইরে। একবার মাঠে নামলে কোনো কিছুই আর স্পর্শ করে না। খেলাতেই মনযোগ থাকে যা অন্য কিছু আর ভাবতে দেয় না।’

পাকিস্তান একাদশ:
ইমাম-উল হক, ফখর জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), শোয়েব মালিক, ইমাদ ওয়াসিম, শাদাব খান, ওয়াহাব রিয়াজ, হাসান আলি ও মোহাম্মদ আমির।

ভারত একাদশ:
রোহিত শর্মা, কেএল রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), বিজয় শঙ্কর, মহেন্দ্র সিং ধোনি (উইকেটরক্ষক), কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদীপ যাদব, যুযবেন্দ্র চাহাল ও জাসপ্রিত বুমরাহ।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ