আতলেতিকো থেকে বার্সেলোনায় যোগ দিয়েছেন গ্রিজমান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ জুলাই ২০১৯, ২১:১৭

অবশেষে আতলেতিকো মাদ্রিদ থেকে বার্সেলোনায় যোগ দিয়েছেন ফরাসি ফরোয়ার্ড অঁতোয়ান গ্রিজমান। পাঁচ বছরের চুক্তিতে ২৮ বছর বয়সী এই ফুটবলার বার্সেলোনায় যোগ দিয়েছেন বলে শুক্রবার নিশ্চিত করে ক্লাব কর্তৃপক্ষ।

২০১৭-১৮ মৌসুম শেষেই গ্রিজমানের কাতালান ক্লাবটিতে যোগ দেওয়ার জোরালো সম্ভাবনা তৈরি হয়েছিল। তবে শেষ মুহূর্তে আতলেতিকোয় থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন তিনি। গত বছরের জুনে মাদ্রিদের দলটির সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তিও করেন বিশ্বকাপ জয়ী এই তারকা। তবে গত মে মাসে এই গ্রীষ্মে দল ছাড়ার ঘোষণা দেন গ্রিজমান।

গ্রিজমানকে দলে টানতে আতলেতিকোয় তার বাইআউট ক্লজের ১২ কোটি ইউরো পরিশোধ করেছে বার্সেলোনা। লা লিগা চ্যাম্পিয়নদের সঙ্গে চুক্তিতে তার বাইআউট ক্লজ রাখা হয়েছে ৮০ কোটি ইউরো।

এর আগে কেবল নেইমার, কিলিয়ান এমবাপে, ফিলিপে কৌতিনিয়ো, উসমান দেম্বেলে ও জোয়াও ফেলিক্স এর চেয়ে বেশি ট্রান্সফার ফিতে দল-বদল করেছেন।

রিয়াল সোসিয়েদাদ থেকে ২০১৪ সালে আতলেতিকোয় যোগ দিয়ে ক্লাবটির হয়ে ২৫৬ ম্যাচ খেলে মোট ১৩৩ গোল করেছেন গ্রিজমান। এ সময় দলটির হয়ে ইউরোপা লিগ, স্প্যানিশ সুপার কাপ ও উয়েফা সুপার কাপ জিতেছেন তিনি। গত পাঁচ মৌসুমে প্রতিবারই দলের সর্বোচ্চ গোলদাতা ছিলেন গ্রিজমান। 

চলতি গ্রীষ্মে এই নিয়ে বড় মাপের তৃতীয় খেলোয়াড় আতলেতিকো ছাড়লেন। এর আগে ফরাসি ডিফেন্ডার লুকা এরনঁদেজ যোগ দেন বায়ার্ন মিউনিখে। আর মাদ্রিদের দলটির দীর্ঘদিনের অধিনায়ক উরুগুয়ের ডিফেন্ডার দিয়েগো গদিন চুক্তি শেষে ইন্টার মিলানে যোগ দেন।

লা লিগায় গত মৌসুমে চ্যাম্পিয়ন বার্সেলোনার চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে থেকে দ্বিতীয় হয় আতলেতিকো মাদ্রিদ।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ