নারী কেলেঙ্কারিতে এক বছরের জন্য নিষিদ্ধ আফগান ক্রিকেটার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জুলাই ২০১৯, ০০:১৬

ক্রিকেটারদের নারী কেলেঙ্কারীর ঘটনা নতুন কিছু না। কিছুদিন আগে বিশ্বকাপ ক্রিকেটের আগে ভারতের হার্দিক পান্ডে ও লোকেশ রাহুলের একটি টিভি শোর ঘটনায় তুলকালাম বেঁধে যায়। সেই জের ধরে তাদের দেয়া হয় শাস্তি।

এবার শাস্তির খড়গ নেমে আসলো আফগান ক্রিকেটারের উপরে। বিশ্বকাপ চলাকালে নারী কেলেঙ্কারীল ঘটনায় তাকে শাস্তির আওতায় এনেছে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বিশ্বকাপ চলাকালে দেশে ফেরত পাঠানো হয়েছিল আফগানিস্তান ক্রিকেট দলের ফার্স্ট বোলার আফতাব আলমকে। আর এবার পেলেন শাস্তি। এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ হলেন আফতাব।

ক্রিকইনফোর খবরে বলা হয়, বিশ্বকাপে আইসিসির কোড অব কন্ডাক্ট ভাঙার অপরাধে এই নিষেধাজ্ঞার কবলে পড়লেন তিনি। বিশ্বকাপের মাঝপথেই আফতাব আলমকে দল থেকে বাদ দিয়ে দেশে ফেরত পাঠাতে বাধ্য করেছিল আইসিসি।

তখন আফতাবের অপরাধ জানা না গেলেও পরে আইসিসির পক্ষ থেকে জানানো হয়, 'টিম হোটেলে এক নারী কর্মকর্তার সঙ্গে অত্যন্ত খারাপ আচরণ করেন তিনি।'

আইসিসির অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। কমিটি আইসিসির অভিযোগের সত্যতা পায়। ফলে এক বছরের জন্য সব ধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ করা হলো ২৬ বছর বয়সী এ বোলারকে।

নিষেধাজ্ঞার ফলে আগামী এক বছর আফগান ক্রিকেট বোর্ডের কোনো চুক্তিতেও থাকতে পারবেন না তিনি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ