ভিএআরে টটেনহ্যামের বিপক্ষে জয়বঞ্চিত ম্যানসিটি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ আগস্ট ২০১৯, ১০:৫৫

ম্যাচের একেবারে শেষ মুহূর্তে জয়সূচক গোলটি করে ফেলেছিলেন ম্যানসিটির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল হেসুস। কিন্তু ভিএআর প্রযুক্তির কারণে শেষ পর্যন্ত গোলটি আর বৈধ থাকলো না। শেষ পর্যন্ত ঘরের মাঠে টটেনহ্যাম হটস্পারের সঙ্গে ২-২ গোলের রোমাঞ্চকর ড্র নিয়েই মাঠ ছাড়তে হলো পেপ গার্দিওলার শিষ্যদের। ৮ মাস পর ঘরের মাঠে জয়বঞ্চিত থাকতে হলো সিটিকে।

শনিবার রাতে ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের ২০তম মিনিটে কেভিন ডে ব্রুইনের নিখুঁতভাবে উঁচু করে বাড়ানো বল কোনাকুনি হেডে দূরের পোস্ট দিয়ে জালে পাঠান অরক্ষিত রাহিম স্টার্লিং। নিজেদের প্রথম ভালো কোনো প্রচেষ্টা থেকে ৩ মিনিট পরই সমতা ফেরায় টটেনহ্যাম। ডি-বক্সের বাইরে থেকে জোরালো বাঁকানো শটে ঝাঁপিয়ে পড়া গোলরক্ষক এদেরসনকে পরাস্ত করেন আর্জেন্টাইন মিডফিল্ডার এরিক লামেলা।

৩৫তম মিনিটে ডান প্রান্ত দিয়ে বেলজিয়ান মিডফিল্ডার ডে ব্রুইনের দারুণ নিচু ক্রসে কাছ থেকে বলে পা ছুঁইয়ে দলকে আবারও এগিয়ে নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড আগুয়েরো।

৫৬তম মিনিটে বদলি হিসেবে নেমেই টটেনহ্যামকে সমতা এনে দেন লুকাস মউরা। ডান প্রান্ত দিয়ে লামেলার কর্নার কিকে মাথা ছুঁইয়ে বল জালে জড়ান ব্রাজিলের এ মিডফিল্ডার।

৬২তম মিনিটে পর্তুগিজ মিডফিল্ডার বের্নার্দো সিলভার শট ক্রসবারে লেগে ফিরলে এগিয়ে যাওয়ার সুযোগ হাতছাড়া হয় সিটির। শেষ দিকে কর্নার থেকে বাঁকানো শটে আগুয়েরোর বদলি হিসেবে নামা ব্রাজিলের ফরোয়ার্ড গাব্রিয়েল জেসুস বল জালে পাঠালে উচ্ছ্বাসে মাতে দর্শকরা। তবে ভিএআর প্রযুক্তিতে যাচাইয়ে দেখা যায় জেসুসের কাছে আসার আগে বল লেগেছিল সিটির ডিফেন্ডার এমেরিক লাপোর্তের হাতে। শেষ পর্যন্ত ২-২ গোলেই শেষ হয় ম্যানসিটি ও টটেনহ্যামের রোমাঞ্চকর লড়াই।

হোঁচট খাওয়ার ফলে ২ পয়েন্ট কমে গেল ম্যানসিটির এবং শুরুতেই তারা নেমে গেল তিন নম্বরে। আর প্রথম দুটি করে ম্যাচ জিতে এক এবং দুই নম্বরে রয়েছে যথাক্রমে লিভারপুল ও আর্সেনাল। শনিবারই তাদের দ্বিতীয় ম্যাচে জয় পেয়েছে দুদল। দুদলের পয়েন্ট এক হলেও গোল পার্থক্যে এগিয়ে থাকায় শীর্ষে রয়েছে ‘অল রেড’রা।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ