তৃতীয় টেস্ট থেকে নিজেকে প্রত্যাহার করে নিলেন স্মিথ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ আগস্ট ২০১৯, ২১:০০

লর্ডস টেস্টে মাথায় আঘাত পাওয়ার পর চলমান অ্যাশেজ সিরিজের তৃতীয় টেস্ট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান স্টিভ স্মিথ। আজ মঙ্গলবার ক্রিকেট অস্ট্রেলিয়া বিষয়টি নিশ্চিত করেছে।

স্মিথ গত শনিবার লর্ডসে প্রথম ইনিংসে জফরা আর্চারের বাইন্সারে আঘাত পেয়ে মাটিতে লুটিয়ে পড়েন। এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, ‘হেডিংলিতে অ্যাশেজের তৃতীয় টেস্ট থেকে স্টিভ স্মিথ নাম প্রত্যাহার করে নিয়েছেন।’

কোচ জাস্টিন ল্যাঙ্গারও খবরটি নিশ্চিত করেছেন। আর্চারের ১৪৮.৭ কিলোমিটার গতির একটি বল স্মিথের ঘাড়ে আঘাত করলে তিনি সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন। ড্রেসিং রুমে ফিরে যান তিনি। প্রায় ৪৫ মিনিট পর আবার ব্যাট হাতে নেমে ক্রিস ওকসের বলে আউট হন। তার আগে ৯২ রান করেন স্মিথ।

দ্বিতীয় ইনিংসে স্মিথের জায়গায় ব্যাট করেন মারনাস লাবুশেন। টেস্ট ক্রিকেট ইতিহাসে এই প্রথম চোটের কারণে কোনো বদলি খেলোয়াড়কে ব্যাটিং করার সুযোগ দেওয়া হয়। লাবুশেনের ব্যাটিং দৃঢ়তায় ম্যাচটি শেষ পর্যন্ত ড্র করে অসিরা।

আগামী ২২ আগস্ট হেডিংলিতে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট।

অস্ট্রেলিয়া দল : ক্যামেরন ব্যানক্রফট, ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, ট্রাভিস হেড, ম্যাথিউ ওয়েড, টিম পেইন (অধিনায়ক ও উইকেটরক্ষক), প্যাট কামিন্স, পিটার সিডল, নাথান লায়ন, জশ হ্যাজেলউড ও মিচেল স্টার্ক।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ