উয়েফা চ্যাম্পিয়নস লিগ

হার দিয়ে মিশন শুরু চ্যাম্পিয়ন লিভারপুলের

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০১৯, ০৯:৫৫

উয়েফা চ্যাম্পিয়নস লিগে নাপোলির বিপক্ষে নিজেদের ফেভারিট মানতে নারাজ ছিলেন লিভারপুল কোচ ইয়ুর্গেন ক্লপ। নাপোলি খুব শক্তিশালী দল বলেছিলেন এই কোচ; তাই হয়েছে- নাপোলির শক্তিশালী রক্ষণ ভাঙতে পারেনি সালাহ-মানেরা। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হেরেই বাড়ি ফিরতে হয়েছে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে নাপোলির মাঠে ‘ই’ গ্রুপের ম্যাচটি ২-০ গোলে হারে অলরেডরা। অথচ গেল মৌসুমে গ্রুপের শেষ ম্যাচে নাপোলিকে হারিয়ে শেষ ষোলোতে উঠেছিল লিভারপুল। কোনোমতে নকআউট পর্বে ওঠা লিভারপুল পরবর্তীতে হয় চ্যাম্পিয়ন।

ম্যাচ শুরুর দিকেই এগিয়ে গিয়েছিল নাপোলি। শুরু দশ মিনিটের মধ্যে লোসানো হেডে জাল খুঁজে পেলেও রেফারি অফসাইডের বাঁশি বাজালে স্বাগতিক সমর্থকদের হতাশ হতে হয়।

মজার বিষয় হচ্ছে সবদিক থেকে এগিয়ে থেকেও জয়টা পায়নি লিভারপুল। প্রথমার্ধে একের পর এক আক্রমণ করতে থাকা সালাহ-মানেদের সামলাতেই ব্যস্ত ছিল নাপোলি; তবে মাঝেমধ্যে কাউন্টার অ্যাটাকও করেছিল তারা; দুদলের উত্তেজনাময় খেলার প্রথমার্ধে কেউই সাফল্য পায়নি।

বিরতির পরও একই চিত্র; ম্যাচের অনেকটাই নিয়ন্ত্রণ লিভারপুলের হাতে; তবুও নাপোলির গোলরক্ষককে পরাস্ত করতে পারেনি অতিথিরা। শেষের দিকে ভুল করে বসেন লিভারপুলের অ্যান্ড্রু রবার্টসন; প্রতিপক্ষের কায়োহনকে ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। ৮২তম মিনিটে স্পট কিক থেকে নাপোলিকে এগিয়ে নেন মের্টেন্স। ঝাঁপিয়ে পড়ে বলে হাত ছোঁয়াতে পারলেও শেষ রক্ষা করতে পারেননি আদ্রিয়ান।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে শেষ গোলটি লিভারপুলের ডিফেন্ডারদের ভুলেই হয়! গোলের দেখা না পাওয়াতে কিছুটা রক্ষণের দুর্বলতা দেখা যায় এই দুর্বলতার সুযোগ কাজে লাগিয়ে গোলমুখ থেকে সহজেই ব্যবধান দ্বিগুণ করেন ফের্নান্দো লরেন্তে।

ফিরতে লেগে আগামী নভেম্বরের ২৮ তারিখ লিভারপুলের মাঠে আসবে নাপোলি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ