উয়েফা চ্যাম্পিয়নস লিগ

বার্সার সঙ্গে হারের বদলা নিল ভ্যালেন্সিয়া

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ সেপ্টেম্বর ২০১৯, ১০:১৫

দুদিন আগে লা লিগায় বার্সেলোনার বিপক্ষে ৫-২ গোলে হেরেছিল ভ্যালেন্সিয়া। সেই ক্ষত শুকাতে এবার তারা চেলসিকে হারিয়ে নিল! উয়েফা চ্যাম্পিয়নস লিগে দুদলেরই প্রথম ম্যাচ ছিল গতকাল; যেখানে চেলসিকে হারাল ভ্যালেন্সিয়া।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) রাতে চেলসির মাঠে ‘এইচ’ গ্রুপের ম্যাচটি ১-০ গোলে জেতে ভ্যালেন্সিয়া। অথচ ১৩ বছর ধরে ইউরোপ সেরার প্রতিযোগিতায় চেলসিকে হারাতে পারেনি ভ্যালেন্সিয়া; ২০০৭ আসলে তিনবার দেখা হয় চেলসির বিপক্ষে; যেখানে দুই ম্যাচেই হেরে বসে আর একটু কোনোমতে ড্র করে; এই প্রতিযোগিতায় মোট সাতবার দুদলের দেখায় তিন ম্যাচে জয় চেলসি; বাকি চার ম্যাচে তিনটি ড্র ও প্রথমবারের মতো গতকাল জয় পায় ভ্যালেন্সিয়া।

শুরু থেকে সফরকারীদের ওপর প্রচণ্ড চাপ তৈরি করে চেলসি। কিন্তু স্প্যানিশ ক্লাবের রক্ষণ কোনো রকমেই ভাঙতে পারেনি ব্লুজরা। প্রথমার্ধে দুদলের খেলা শেষ হয় গোল শূন্যতে!

দ্বিতীয়ার্ধেও সেই একই চিত্র- স্বাগতিকরা নিজেদের মাঠে চেপেই ধরে ভ্যালেন্সিয়াকে। চাপে থাকলেও কিন্তু সাফল্য আসে তাদেরই; ধীরে ধীরে নিজেদের গুছিয়ে নিয়ে ম্যাচের ৭৪তম মিনিটে দানি পারেহোর বুদ্ধিদীপ্ত ফ্রি-কিকে ছুটে গিয়ে প্রথম স্পর্শে জালে পাঠান তরুণ ফরোয়ার্ড রদ্রিগো।

সমতায় খেলা হতো যদি রোস বার্কলে পেনাল্টি শট নিতে ব্যর্থ না হতেন। ফিকায়ো টোমোরির হেডে বল ড্যানিয়েল ভাসের হাতে লাগলে ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে পেনাল্টি পায় ল্যাম্পার্ডের ছেলেরা; বার্কলের বুলেট গতির শটটি ক্রসবারে লেগে বাইরে চলে যায়।

বাকি সময়ে আর সমতা ফেরাতে পারেনি চেলসি। ফলে ১-০ গোলেই শেষ হয় খেলা। আগামী ফিরতি লেগে আগামী নভেম্বরের ২৭ তারিখ ভ্যালেন্সিয়ার মাঠে আসবে চেলসি।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ