ভারত-বাংলাদেশ টেস্টে থাকছে পিঙ্কু-টিঙ্কু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৯, ০০:৫৪

উপমহাদেশে প্রথমবার দিবারাত্রির টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হতে যাচ্ছে কলকাতার ইডেন গার্ডেনে। বাংলাদেশ ও ভারত এ দুই দলও প্রথমবার দিবারাত্রির টেস্ট খেলতে যাচ্ছে। নানা আয়োজনে এ ঐতিহাসিক টেস্টকে স্মরণীয় করে রাখার উদ্যোগ নিয়েছে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।

আগামী ২২ নভেম্বর শুরু হবে দিবারাত্রির ঐতিহাসিক ইডেন টেস্ট। আর এ টেস্টকে ঘিরে ব্যস্ত সময় পার করছেন গাঙ্গুলি। ইতোমধ্যেই ইডেন টেস্টে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতি নিশ্চিত করেছেন তিনি। এছাড়া প্রথম টেস্ট খেলা বাংলাদেশের ক্রিকেট দলকেও আমন্ত্রণ জানানো হয়েছে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিও আসবেন ইডেন টেস্ট দেখতে।

এবার দিবারাত্রির এ টেস্টের দুটি মাসকটের আত্মপ্রকাশ ঘটানো হয়েছে। মাস্কট দুটির নাম পিঙ্কু-টিঙ্কু। ম্যাচ চলাকালীন পিঙ্কু-টিঙ্কুকে ইডেনের গ্যালারিতে দেখা যাবে।

এছাড়া সেনাবাহিনীর প্যারাট্রুপাররা দুই দলের অধিনায়কের হাতে বল তুলে দেবে। ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল (সিএবি) সচিব অভিষেক ডালমিয়া গণমাধ্যমে এমনটাই জানিয়েছেন। তিনি বলেন, ‘প্যারাট্রুপাররা আকাশ থেকে নেমে ভারত ও বাংলাদেশের অধিনায়কের হাতে তুলে দেবেন গোলাপি বল। সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় সদর দপ্তরের সঙ্গে আমাদের এমনটিই কথা হয়েছে।’

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ