দক্ষিণ কোরিয়াকে হারিয়ে ছন্দে ফিরলো ব্রাজিল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ নভেম্বর ২০১৯, ২২:০২

সর্বশেষ কোপা আমেরিকার ফাইনালে পেরুকে উড়িয়ে স্বপ্নের শিরোপা জিতেছিল ব্রাজিল। এরপরই যেন ছন্দপতন। একের পর এক ড্র আর হারে বাড়তে থাকে হতাশা। শেষমেশ ছয় ম্যাচ পর মঙ্গলবার (১৯ নভেম্বর) প্রীতি ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৩-০ গোলে বিধ্বস্ত করে জয়ের ছন্দে ফিরল সেলেসাওরা।

আগের ম্যাচে আর্জেন্টিনার কাছে এক গোলে হারের যন্ত্রনাটা বোধ হয় বেশ পুড়িয়েছে ব্রাজিলকে। তাইতো এই ম্যাচে অন্য এক ব্রাজিলের দেখা পেল ফুটবলপ্রেমীরা।

শুরু থেকে প্রতিপক্ষকে চাপে রাখে ব্রাজিল। বল দখল, আক্রমণ কিংবা পাসিং-সব বিভাগেই ছিল তিতের ছাত্রদের আধিপত্য। আর ফলটাও আসে দ্রুত।

ম্যাচের ৯ মিনিটের মাথায় লুকাস পাকুয়েতার গোলে এগিয়ে যায় ব্রাজিল। এক গোল খেয়ে রক্ষণ কিছুটা শক্ত করে দক্ষিণ কোরিয়া। তবে বেশি রক্ষণাত্বক হতে গিয়ে উল্টো বিপদ ডেকে আনে।

৩৬তম মিনিটে ডি-বক্সের একটু বাহিরে ব্রাজিলের আক্রমণ প্রতিহত করতে গিয়ে ফাউল করে বসে কোরিয়া। রেফারিরও চোখ পড়ে তাতে। সঙ্গে সঙ্গে বাঁশিতে ফু, আসে ফ্রি-কিকের সিদ্ধান্ত। ফ্রি-কিক নেওয়ার দায়িত্বটা ফিলিপ কুতিনহোর কাঁধে। নেইমার না থাকায় দুরপাল্লার শটগুলোতে তার ওপরই আস্থা রাখতে হলো ব্রাজিলকে।

ভুল করেননি সাবেক বার্সা তারকা। চোখজুড়ানো শটে পরাস্ত করেন দক্ষিণ কোরিয়ার গোলকিপারকে। দুই গোল দিয়ে বেজায় খুশি ব্রাজিল। যেন স্বস্তির নি:শ্বাস ফেলার পথটা হলো।

তারপরও দক্ষিণ কোরিয়া নাছোড়বান্দা। বিরতির পর তারা ব্রাজিলকে ভয় ধরিয়ে দেয়। সময় সুযোগ বুঝে আক্রমণে উঠে দলটি। যদিও নির্ধারিত সময়ের মধ্যে কাঙ্ক্ষিত গন্তব্যের দেখা পায়নি তারা। বিপরীতে ৬০তম মিনিটে ব্রাজিল স্কোরলাইন ৩-০ করে নেয়।

এবার ব্রাজিলকে উল্লাসে মাতান দানিলো। ডি-বক্সের বাহির থেকে ডান পায়ের বুলেট গতির শটে দক্ষিণ কোরিয়ার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন এই ব্রাজিলিয়ান।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ