নেইমার-এমবাপের নৈপুণ্যে পিএসজির জয়

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ ডিসেম্বর ২০১৯, ১০:৪৭

মোঁপেলিয়ের রক্ষণে গিয়ে খেই হারাচ্ছিল পিএসজি। আত্মঘাতী গোলে পিছিয়ে থেকে যেতে হয়েছে বিরতিতে। তবে দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়িয়ে দারুণ জয় তুলে নিয়েছে ফরাসি চ্যাম্পিয়নরা। লিগ ওয়ানে শনিবার ম্যাচটি ২-১ গোলে জেতে পিএসজি। 

দারুণ এক বাঁকানো ফ্রি-কিকে সমতা আনেন নেইমার। দুই মিনিট পর ব্রাজিলিয়ান তারকার পাস থেকে দলকে এগিয়ে নেন কিলিয়ান এমবাপে। শেষদিকে ব্যবধান আরও বাড়ান আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দি।

প্রতিপক্ষের মাঠে প্রথমার্ধে একটি শটও লক্ষ্য রাখতে পারেনি পিএসজি। ৭২তম মিনিটে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মোঁপেলিয়ের পেদ্রো মেনদেস মাঠ ছাড়লে পাল্টে যায় ম্যাচের চিত্র। ১০ জনের দল নিয়ে পেরে উঠেনি স্বাগতিকরা।

শুরু থেকে বল দখলে এগিয়ে থাকলেও পরিষ্কার গোলের সুযোগ তৈরি করতে পারছিল না পিএসজি। ৭ মিনিটের ব্যবধানে প্রেসনেল কিম্পেম্বে ও ইদ্রিসা গেয়ি চোট পেয়ে মাঠ ছাড়লে বড় ধাক্কা খায় সফরকারীরা। ৪১তম মিনিটে পিছিয়ে পড়ে লেয়ান্দ্রো পারেদেসের আত্মঘাতী গোলে।

৭২তম মিনিটে নেইমারকে বাজে এক ফাউল করে দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন মেনেদেস। ৭৪তম মিনিটে পঁচিশ গজ দূর চমৎকার ফ্রি-কিকে সমতা ফেরান নেইমার নিজেই। লিগে চলতি মৌসুমে এটি ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ডের ষষ্ঠ গোল।

৭৬তম মিনিটে নেইমারের পাস থেকে নিচু কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন এমবাপে। চলতি মৌসুমে লিগে এটি তার সপ্তম গোল। ৮১তম মিনিটে এই ফরাসি ফরোয়ার্ডের ক্রস থেকে দলের তৃতীয় গোলটি করেন চলতি মৌসুমে ইন্টার মিলান থেকে ধারে আসা ইকার্দি।

লিগে ১৬ ম্যাচে ১৩ জয়ে ৩৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে পিএসজি। ৩১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে এক ম্যাচ বেশি খেলা মার্সেই।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ