শিরোপা জিততে খুলনার সামনে ১৭১ রানের টার্গেট

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ জানুয়ারি ২০২০, ২০:৪৬ | আপডেট : ১৭ জানুয়ারি ২০২০, ২৩:১৪

ইরফান শুক্কুরের হাফ সেঞ্চুরির পর মোহাম্মদ নাওয়াজ এবং আন্দ্রে রাসেলের ঝড়ো ব্যাটিংয়ে বঙ্গবন্ধু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ফাইনালে খুলনা টাইগার্সের বিপক্ষে ৪ উইকেট হারিয়ে ১৭০ রান করেছে রাজশাহী রয়্যালস। ফলে শিরোপা জিততে খুলনাকে লম্বা পথ পাড়ি দিতে হবে।

টসে হেরে ব্যাটিংয়ে নামা রাজশাহীকে ভালো শুরু এনে দিতে পারেননি দুই ওপেনার আফিফ হোসেন এবং লিটন দাস। মোহাম্মদ আমিরকে উড়িয়ে মারতে গিয়ে ব্যক্তিগত ১০ রানে মেহেদী হাসান মিরাজের দুর্দান্ত এক ক্যাচে সাজঘরে ফেরেন আফিফ।

আফিফ ফিরে যাওয়ার পর লিটন এবং ইরফান শুক্কুরের কল্যাণে পাওয়ার প্লেতে ১ উইকেট হারিয়ে ৪৩ রান করতে সক্ষম হয় রাজশাহী। লিটন ২৫ রান করে শহিদুলের বলে সীমানার কাছে ক্যাচ দেন নাজমুল হোসেন শান্তর হাতে।

শোয়েব মালিক বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি শুক্কুরকে। তিনি রবি ফ্রাইলিঙ্কের বলে ৯ রান করে ক্যাচ দিয়েছেন কাভারে মিরাজের হাতে। এর খানিক বাদেই শুক্কুর ৩০ বলে হাফ সেঞ্চুরি তুলে নেন।

এরপর মোহাম্মদ আমিরের বলে ব্যক্তিগত ৫২ রানে তিনি ক্যাচ দেন শফিউল ইসলামের হাতে ফাইন লেগ অঞ্চলে। শেষ দিকে রাজশাহীর রান বাড়িয়েছেন অধিনায়ক আন্দ্রে রাসেল এবং মোহাম্মদ নাওয়াজ।

এই দুজন অবিছিন্ন ৭১ রানের জুটি গড়ে রাজশাহীর বড় পুঁজি নিশ্চিত করেছেন। রাসেল ১৬ বলে ২৭ এবং নাওয়াজ ২০ বলে ৪১ রান করে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন।

সংক্ষিপ্ত স্কোর:

রাজশাহী রয়্যালস: ১৭০/৪ (২০ ওভার) (লিটন ২৫, শুক্কুর ৫২, রাসেল ২৭, নাওয়াজ৪১; আমির ২/৩৫)

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ