পাকিস্তানে খেলতে যাওয়ার সিদ্ধান্ত নেয়াটা কঠিন ছিল: মাহমুদউল্লাহ 

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২০, ১৯:৩৩

বাংলাদেশ জাতীয় দলের টি২০ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ মঙ্গলবার বলেছেন, পাকিস্তানে খেলতে যাওয়ার সিদ্ধান্ত নেয়াটা কঠিন ছিল।

তিন ম্যাচের টি২০ সিরিজ খেলতে যাওয়ার আগে গণমাধ্যমের সাথে আলাপকালে তিনি বলেন, এই সফরের বিষয়টি নিয়ে পরিবারের সাথে আলাপ করাটাই কঠিন ছিল।

এদিকে রিয়াদের সাথে পারিবারিকভাবে আত্মীয়ের বন্ধনে থাকা মুশফিকুর রহিমের পরিবার তাকে (মুশি) নিরাপত্তাজনিত কারণে এই সফরে যেতে নিষেধ করেছেন।

শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মাহমুদউল্লাহ রিয়াদ সাংবাদিকদের বলেন, ‘পাকিস্তানে নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আমার পরিবার উদ্বিগ্ন ছিল। কিন্তু অবশেষে তারা রাজি হয়েছে। আমি খুশি যে আমার পরিবার এই সিরিজের জন্য হ্যাঁ বলেছে।’

‘কিন্তু একই সাথে আমাদের কাছে পরিবারের চেয়ে গুরুত্বপূর্ণ কিছু নেই। আমি মুশফিকের সিদ্ধান্তকে সমর্থন করছি। তার জন্য কোনটা ভালো সে সেটা জানে। পরিবার থেকে সবসময়ই উৎকণ্ঠা থাকে, তাই আমি তার সিদ্ধান্তকে সমর্থন জানাচ্ছি,’ যোগ করেন তিনি।

তিনটি টি-টোয়েন্টি, দুটি টেস্ট এবং একটি ওয়ানডে ম্যাচ খেলতে পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। তবে সফর অনুষ্ঠিত হবে তিন ধাপে।

লাহোরে ২৪ থেকে ২৭ জানুয়ারি টি-টোয়েন্টি ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ধাপে ৭ থেকে ১১ ফেব্রুয়ারি রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে।

এপ্রিলে একমাত্র ওয়ানডে এবং দ্বিতীয় টেস্ট খেলতে ফের পাকিস্তান যাবে বাংলাদেশ। করাচিতে ওয়ানডে এবং দ্বিতীয় টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে। ৩ এপ্রিল করাচিতে একমাত্র ওয়ানডে ম্যাচ এবং পরে ৫-৯ এপ্রিল দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে।

প্রথম ধাপে টি২০ সিরিজ খেলতে বুধবার লাহোরের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে বাংলাদেশ ক্রিকেট দল।

টি-টোয়েন্টি স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, নাঈম শেখ, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, মো. মিঠুন, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, মোস্তাফিজুর রহমান, শফিউল ইসলাম, আল-আমিন হোসেন, রুবেল হোসেন ও হাসান মাহমুদ।  

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ