বড় ব্যবধানে জয় নিয়ে বিসিএল ফাইনালে ইসলামী ব্যাংক ইস্ট জোন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ ফেব্রুয়ারি ২০২০, ১৯:৫১

ইয়াসির আলী রাব্বির ব্যাক টু ব্যাক সেঞ্চুরী ও নাঈম হাসানের অসাধারণ বোলিং নৈপুণ্যে বাংলাদেশ ক্রিকেট লীগ (বিসিএল)-এ ইসলামী ব্যাংক ইস্ট জোন ৮ উইকেটের বড় ব্যবধানে হারালো বিসিবি নর্থ জোনকে। এ জয়ের ফলে চলতি বিসিএল-এ সর্বোচ্চ পয়েন্ট নিয়ে ফাইনালে উঠলো ইসলামী ব্যাংক ইস্ট জোন।

আজ (১৭ ফেব্রুয়ারি) সোমবার শেষ দিনের খেলায় ইসলামী ব্যাংক ইস্ট জোনের প্রয়োজন ছিল ২১১ রান। ইয়াসির আলী রাব্বির ১১০ ও মোহাম্মদ আশরাফুলের অপরাজিত ৭০ রানের ওপর ভর করে মাত্র ৩৫ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান সংগ্রহ করে ইসলামী ব্যাংক ইস্ট জোন। এর আগে নাঈম হাসানের দুর্দান্ত বলে ১ম ও ২য় ইনিংসে যথাক্রমে ২৭২ ও ২৬৯ রানে অলআউট হয়ে যায় বিসিবি নর্থ জোন।

খেলায় নাঈম হাসান প্রথম ইনিংসে ৮ ও দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট তুলে নেন। ইয়াসির আলী রাব্বির ব্যাক্তিগত সর্বোচ্চ ১৬৫ রান ও অধিনায়ক ইমরুল কায়েসের ৭৬ রানের সুবাদে প্রথম ইনিংসে ৩৩১ রান সংগ্রহ করে ইসলামী ব্যাংক ইস্ট জোন। ম্যান অব দ্যা ম্যাচ নির্বাচিত হন ইসলামী ব্যাংক ইস্ট জোনের ব্যাট্সম্যান ইয়াসির আলী রাব্বি।  সিঙ্গেল লীগ পদ্বতিতে তিন ম্যাচের এই টুর্নামেন্টের ২টিতে জয় লাভ করে সর্বোচ্চ ২৩.৪৭ পয়েন্ট নিয়ে ফাইনালে বিসিবি সাউথ জোনের মুখোমুখি হবে ইসলামী ব্যাংক ইস্ট জোন।  

স্কোর: বিসিবি নর্থ জোন ১ম ইনিংস-২৭২/১০ (মুশফিক-১৪০, নাঈম-১০৭/৮), ২য় ইনিংস-২৬৯/১০ (মাহিদ-৪৪, মুশফিক-৩৮, নাঈম-১০১/৫), ইসলামী ব্যাংক ইস্ট জোন ১ম ইনিংস-৩৩১/১০ (রাব্বি-১৬৫, কায়েস-৭৬, সানজামুল-১১৫/৭), ২য় ইনিংস-২১১/২ (রাব্বি-১১০, আশরাফুল-৭০) ।


এবিএন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ