জিম্বাবুয়ের বিপক্ষে বিসিবি একাদশের অধিনায়ক আল আমিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ ফেব্রুয়ারি ২০২০, ০০:১২

বাংলাদেশ সফরে নিজেদের একমাত্র প্রস্তুতি ম্যাচে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) বিসিবি একাদশের বিপক্ষে মাঠে নামছে জিম্বাবুয়ে। সাভারের বিকেএসপিতে সকাল সাড়ে নয়টায় শুরু হবে গা গরমের এ ম্যাচ।

টেস্ট শুরু হওয়ার আগে কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে প্রস্তুতি ম্যাচটিই একমাত্র সুযোগ সফরকারীদের জন্য। অন্যদিকে বিসিএলের কারণে বাংলাদেশের বেশিরভাগ ক্রিকেটারই ব্যস্ত থাকায় এ ম্যাচে যুব বিশ্বকাপজয়ী ছয় ক্রিকেটারকে সুযোগ দিয়েছে বিসিবি। প্রস্তুতি ম্যাচে অপেক্ষাকৃত তরুণ ও অনভিজ্ঞ দলই খেলবে জিম্বাবুয়ের বিপক্ষে।

যুব বিশ্বকাপ থেকে পারভেজ হোসেন, মাহমুদুল হাসান, তানজিদ হাসান তামিম, শাহাদাত হোসেন ও শরিফুল ইসলামকে দলে নিয়েছে। এছাড়া আকবর আলীদের সতীর্থ রিশাদ হোসেন যিনি বিশ্বকাপের স্কোয়াডে ডাক পাননি তিনিও জায়গা পেয়েছেন প্রস্তুতি ম্যাচে। এছাড়া ভারত ও পাকিস্তান সফরে থাকা নাঈম শেখ, আমিনুল ইমলাম বিপ্লবও সুযোগ পেয়েছেন ১৩ জনের দলে।

রবিবার (১৬ ফেব্রুয়ারি) প্রস্তুতি ম্যাচের দল ঘোষণা করে বিসিবি। একদিন পর সোমবার (১৮ ফেব্রুয়ারি) জানানো হয় এ দলটির নেতৃত্ব কে দিবেন। দুই দিনের প্রস্তুতি ম্যাচে আকবর আলী-নাঈম শেখদের নেতৃত্বের দায়িত্ব দেওয়া হয় আল আমিন জুনিয়রকে।

প্রস্তুতি ম্যাচের স্কোয়াড : পারভেজ হোসেন ইমন, মাহমুদুল হাসান জয়, আকবর আলী, শরিফুল ইসলাম, শাহাদাত হোসেন, তানজিদ হাসান তামিম, রিশাদ হোসেন, নাঈম শেখ, ফারদিন অ্যানি, আল আমিন জুনিয়র (অধিনায়ক), সুমন খান, মুকিদুল ইসলাম, আমিনুল ইসলাম বিপ্লব।

এবিএন/শংকর রায়/জসিম/পিংকি

এই বিভাগের আরো সংবাদ