কথা দিলাম দলের কেউ ১০০, ২২০ বা ৩০০ করবে: মুমিনুল

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:১৯ | আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৪০

টেস্টে সর্বশেষ ১০ ইনিংসে কোনো সেঞ্চুরি নেই বাংলাদেশের ব্যাটসম্যানদের। যার প্রভাব দলের ওপরেও পড়েছে। সর্বশেষ ৫ টেস্টের ৪টিতে ইনিংসে হেরেছে দল। তবে শনিবার জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হতে যাওয়া একমাত্র টেস্টে এই বাজে সময় কাটিয়ে উঠার ব্যাপারে আশাবাদী অধিনায়ক মুমিনুল হক। কথা দিয়েছেন, বড় ইনিংসের দেখা মিলবে ব্যাটসম্যানদের কাছ থেকে।

গত বছর ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন সৌম্য সরকার এবং মাহমুদউল্লাহ রিয়াদ। সেই টেস্টেও ইনিংসে হারতে হয়েছে বাংলাদেশকে। অবশ্য এই দুজনের কেউই জিম্বাবুয়ের বিপক্ষে খেলছেন না। সৌম্য এবং মাহমুদউল্লাহ না থাকলেও মুমিনুল হক বড় স্কোরের স্বপ্ন দেখছেন। 

প্রতিপক্ষ জিম্ববুয়ে হওয়ায় হয়তো আত্মবিশ্বাসটা একটু বেশি টেস্ট দলপতির কন্ঠে। শেষ দুই সিরিজে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ভারত এবং পাকিস্তান। যাদের বিপক্ষে দাঁড়াতেই পারেনি দল। ব্যাটসম্যানরা ছিলেন আশা যাওয়ার মাঝে। 

আড়াই দিনেও টেস্ট হারের রেকর্ড গড়েছিল মুমিনুলবাহিনী। ঘরের মাঠে দুর্বল প্রতিপক্ষের বিপক্ষে ব্যাটসম্যানদের থেকে ২০০-৩০০ রানের ইনিংস দেখার আশা করছেন বাংলাদেশ অধিনায়ক।

মুমিনুল বলেন, দসত্যি বলতে গেলে আমার কাছে মনে হয় এতগুলো ইনিংসে একটা ১০০ না থাকা মানে হয়তো আপনি নিচের দিকেই আছেন। দেখুন মানুষের মাঝে মাঝে একটু খারাপ সময় যায়।' 

'দল হিসেবে আমরা হয়তো বাজে সময় পার করছি। আমরা ঘুরে দাঁড়ানোর জন্য কাজ করছি। আমাদের দলের কেউ না কেউ ১০০, ২২০ বা ৩০০ করবে, কথা দিলাম। যে কেউই হোক, বড় ইনিংস খেলবে ইনশাল্লাহ।' আরও যোগ করেন অধিনায়ক।

শুক্রবার সকাল সাড়ে নয়টায় মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে মুখোমুখি হবে বাংলাদেশ এবং জিম্বাবুয়ে। এই টেস্টটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আওতার বাইরে।

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ