‘আইপিএলে দল পেতেই কোহলিদের স্লেজ করে না ওয়ার্নাররা’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ এপ্রিল ২০২০, ২২:১৮

শিরোনামে লেখা এমন অভিযোগ বিশ্বকাপ জয়ী সাবেক অজি অধিনায়ক মাইকেল ক্লার্কের। আসলেই কী তাই? স্কাই স্পোর্টসের রেডিওর একটি অনুষ্ঠানে এর ব্যখ্যাও দিয়েছেন ক্লার্ক।

তারকা ব্যাটসম্যানের দাবি, ভারত ছাড়া অন্য দেশগুলোর বিপক্ষে মাঠে নামলে অজি ক্রিকেটারদের শরীরী ভাষা দেখায় আক্রমণাত্মক। এমনটা হবার কারণ নাকি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)।

উদাহরণ হিসেবে ক্লার্ক টেনেছেন নিজেদের মাঠে ২০১৮-১৯ মৌসুমে ঘরের মাঠে ভারতের কাছে ২-১ ব্যবধানে সিরিজ হারকে।

ওই সিরিজে ভারতীয় ব্যাটসম্যানদের কোনোরকম স্লেজিং করেনি অজি বোলাররা। প্যাট কামিন্সদের মাথায় ছিল মিলিয়ন ডলারে আইপিএলে দল পাওয়ার ব্যাপারটি। দাবি ক্লার্কের।

‘দলের খেলোয়াড়দের মনোভাব ছিল এমন যে, “আমি কোহলিকে স্লেজ করব না। আমি চাই, সে আমাকে ব্যাঙ্গালুরু দলে টানলে ওখানে আমি দেড় মাসে অন্তত এক মিলিয়ন ডলার পেয়ে যাব।” আমার মনে হয়, অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা ওই সময়টাতে নমনীয় ছিল, যেমনটা তাদের দেখে আমরা অভ্যস্ত নই।’

নিজেদের সময়ের অস্ট্রেলিয়া আর এখনকার সময়ের অস্ট্রেলিয়ার মধ্যে ব্যাপক পার্থক্য দেখছেন উল্লেখ করে ক্লার্ক বলেন, ‘বেশ কিছু সময়ের জন্য হলেও অজি দলের মানসিকতা পরিবর্তন বা নরম হয়েছে বলে আমি মনে করছি। এটা সেই শক্ত মানসিকতার অস্ট্রেলিয়া নয়, যা আমরা দেখে অভ্যস্ত ছিলাম। আমাদের সময়ে যেমনটা ছিল।’

এবিএন/মমিন/জসিম

এই বিভাগের আরো সংবাদ